• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

তামিম ইস্যুতে মুখ খুললেন সুজন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩, ০৫:৩৮ পিএম
তামিম ইস্যুতে মুখ খুললেন সুজন
তামিম ইকবাল খান ইস্যু নিয়ে কথা বলছেন সুজন। ছবি : সংগৃহীত

দেশ সেরা ওপেনার তামিম ইকবালকে ছাড়াই ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের জন্য মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তামিমকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়ায় বিসিবির ওপর ক্ষোভ ঝারছেন দেশের হাজারো ক্রিকেট ভক্ত। সোশ্যাল মিডিয়ায় বিসিবির বস থেকে শুরু করে নির্বাচক প্যানেলের মুন্ডুপাত করছে টাইগার সমর্থকরা। কেউ কেউ তামিমের না থাকার পেছনে সাকিব আল হাসান ও চন্ডিকা হাথুরু সিংহাকেও দায়ি করছেন।

এদিকে বিশ্বকাপে অংশ নিতে আজ (বুধবার) বিকেল চারটায় দেশ ছাড়েন টাইগাররা। সাকিব-মুশফিকদের সঙ্গে টিম ডিরেক্টর হিসেবে গিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। দলের সঙ্গে বিমান ধরার আগে হজরত শাহজালাল বিমানবন্দরের ভিআইপি গেটে সংবাদমাধ্যমের মুখোমুখি হন তিনি।

বিমানবন্দরে আলোচনার ইস্যু ঘুরে ফিরে সেই তামিম ইকবালের অনুপস্থিতি। বিশ্বকাপ দলে তার না থাকা নিয়ে একাধিক প্রশ্নের উত্তর দিতে হয় টিম ডিরেক্টরকে। দল নির্বাচনের পর তামিমের সঙ্গে কথা হয়নি তার। তবে বিপিএলের ড্রাফটের দিন দুজনের আলাপচারিতায় ফিটনেসের প্রসঙ্গ উঠে আসে। সেখানে তামিম জানিয়েছিলেন, তার পিঠের নিচের অংশে ব্যথা আছে। ভালো কিছু হবে না।

সুজন বলেন,  “বিপিএল ড্রাফটের দিন আমার পাশে বসে (তামিম) কথা বলে গেল এইটুকুই, আমার ব্যথা হচ্ছে, পেইনটা বেশি হয় মাঝে সাঝে। তারপর আমি বললাম, নেক্সট পরিচর্যাটা কী- তো ও বলল, আরেকটা ইনজেকশন দেওয়ার সুযোগ থাকতে পারে হয়তো বা। বাট আমার আসলে এইভাবেই যাবে। ভালো কিছু হবে না।”

তামিমের সঙ্গে আলোচনা নিয়ে সুজন আরও বলেন, “ব্যাক পেইন আছে সুজন ভাই আমাকে ম্যানেজ করেই খেলতে হবে যদি আমি খেলতে চাই। সেটা আমি ক্লিয়ার করে দিবো বোর্ডে। জানিয়ে দিবো।”

সবদিক বিবেচনায় তামিমের বাদ পড়া এবং তা নিয়ে এত আলোচনাকে স্বাভাবিকভাবেই দেখছেন টিম ডিরেক্টর। তিনি বলেন, “কথা হবেই। কেউ বাদ পড়বে, কেউ ঢুকবে। এটা আমাদের সময় হয়েছে। সব সময়ই ছিল। যেটা হয়ে গেছে, সেটা কালকে শেষ। আজকে নতুন একটা দিন শুরু করেছি। আমি বিশ্বাস করি, ছেলেরা সেভাবে আত্মবিশ্বাসী থাকবে।”

Link copied!