• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

তামিমকে ফোন দেওয়া বিসিবির শীর্ষ কর্তার নাম বলতে বললেন সুজন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২, ২০২৩, ০৯:৩৮ পিএম
তামিমকে ফোন দেওয়া বিসিবির শীর্ষ কর্তার নাম বলতে বললেন সুজন
খালেদ মাহমুদ সুজন ও তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

আসন্ন ওয়ানডে বিশ্বকাপ দলে দেশসেরা ওপেনার তামিম ইকবালের জায়গা হয়নি। তাকে রেখেই বাংলাদেশ দল ভারতে বিশ্বকাপ খেলতে যায়। এরপর এক ভিডিও বার্তায় তামিম জানান বিসিবির একজন শীর্ষ কর্তা তাকে ফোন করে বলে ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচ না খেলতে। আফগানদের সঙ্গে খেললেও যেন নিচের দিকে ব্যাটিংয়ে নামেন তিনি। এই কথার কারণে তামিম এক পর্যায়ে বলেন তাহলে তাকে যেন বিশ্বকাপ স্কোয়াডেই না রাখা হয়। এদিকে তামিমকে বিসিবির কোন শীর্ষ কর্তা ফোন করে ছিলেন তার নাম জানতে চান বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

টাইগারদের টিম ডিরেক্টর বলেন, “তামিম যদি এরকম কথা বলে থাকে, তামিমেরই বলা উচিত কে বলেছে, কেন বলেছে, কি জন্য বলেছে। সরাসরি বলা উচিত, একজন বলেছে, সে একজন কে? সেটা পরিস্কার করা দরকার। আপনি একটা কথা বলাতে সবাইকে সন্দেহে ফেলে দিয়েছেন। এইটা তো ঠিক না। আপনার কাছে প্রমাণ থাকলে বলে দেন না, কে বলেছেন।”

সাকিবকে নিয়ে সুজন বলেন, “সাকিব এখন আর ১৩ বছরের নিচের বাচ্চা নয়। সাকিব বেশ বুদ্ধিমান ছেলে, যথেষ্ট ম্যাচিউরড, বাংলাদেশ ক্রিকেটের ওয়ান অব দ্য লিজেন্ড। সুতরাং ও যেটা বলবে নিশ্চয় কিছু ভেবেই বলেছে। ও তো সব কিছু ভেঙে বলে না। ও যেটা ভালো মনে করে বলেছে। ড্রেসিংরুমে আমি এক বছর ছিলামই না, তাই কি নিয়ে বলেছে আমি কি করে বলব।”

বিশ্বকাপের আগে বাংলাদেশের ক্রিকেটের মাঠের বাইরে সবচেয়ে বড় আলোচনার বিষয় সাকিব, তামিম ইস্যু। বিশ্বকাপের আগে মাঠের বাইরের ইস্যু নিয়ে ভাবতে চান না সুজন। বাংলাদেশ দলের টিম ডিরেক্টর বলেন, “কোনো ব্যক্তির থেকে আমি মনে করি সবসময় দল বড়, দলের থেকে দেশ বড়। কাউকে নিয়ে এখন পরে থাকলে তো হবে না। যে এটা হলে ওটা হত, অনেক কিছু হলে অনেক কিছুই হতে পারত। যেটা আছে সেটা নিয়ে আমরা কিভাবে যুদ্ধ করতে পারি। পেছন নিয়ে পরে থাকলে হবে না, আমাদের সামনে এগোতে হবে। এই ঘটনা দলে কোনো প্রভাবই পড়েনি। ওরা ভালো কিছু করার জন্য মুখিয়ে আছে।”

Link copied!