• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

এখনো সিরিজ জিততে আত্মবিশ্বাসী বেন স্টোকস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৩:৪৪ পিএম
এখনো সিরিজ জিততে আত্মবিশ্বাসী বেন স্টোকস
বেন স্টোকস। ছবি: সংগৃহীত

সফরকারী ইংল্যান্ড দল রাজকোটে তৃতীয় টেস্টে বিশাল ব্যবধানে ভারতের কাছে হারলেও অধিনায়ক বেন স্টোকস সিরিজ জয়ের ব্যাপাওে এখনো  গভীরভাবে আত্মবিশ্বাসী। তিনি প্রতিপক্ষকে পরের দুই ম্যাচে হারিয়ে ট্রফি নিয়েই দেশে ফিরতে আশাবাদী।

রাজকোটে একচেটিয়া খেলে ভারত ৪৩৪ রানে জিতে নিজেদের টেস্ট ইতিহাসে সেরা সাফল্য পেয়েছে। 
ইংল্যান্ডের দুই ইনিংসে সেঞ্চুরি কেবল একটি, বেন ডাকেটের ১৫৩। দলটির আর কোনো ব্যাটসম্যান ফিফটিও করতে পারেননি। দলের সেরা ব্যাটসম্যান জো রুট সিরিজে এখনও নিজেকে মেলে ধরতে পারেননি। ৬ ইনিংসে স্রেফ ৭৭ রান করেছেন তিনি। রাজকোট টেস্টের তৃতীয় দিনের শুরুতে রিভার্স স্কুপ করে স্লিপে ক্যাচ দিয়ে ফেরায় রুটকে নিয়ে হচ্ছে অনেক সমালোচনা। আর ইংল্যান্ডের খেলার ধরন নিয়ে তো চর্চা চলছেই।

ম্যাচ হারের পর স্টোকস বললেন, ‘সব বিষয়ে প্রত্যেকেরই একটা ধারণা ও মতামত থাকে। আবারও বলছি, ড্রেসিং রুমের সবার মতামতই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা জানি, সবসময় সবকিছু প্রত্যাশানুযায়ী ঘটে না। তবে সিরিজে আমরা ২-১ ব্যবধানে পিছিয়ে থাকলেও এখনও দুটি ম্যাচ বাকি আছে, তাই আমাদের ৩-২ ব্যবধানে ট্রফি নিয়ে ঘরে ফেরার দারুণ সুযোগ রয়েছে।’

এবারের ভারত সফরের শুরুটা অবশ্য দুর্দান্ত হয়েছিল ইংল্যান্ডের। হায়দরাবাদ টেস্টে ২৮ রানের অবিশ্বাস্য জয় তুলে নেয় তারা। কিন্তু এরপর বিশাখাপত্তমে হেরে যায় ১০৬ রানে। আর রাজকোটে তো একেবারেই ব্যর্থ ইংরেজরা।

তবে স্টোকস অবশ্য সেসব নিয়ে ভাবতে চান না। তিনি বলেন, ‘কেবল এগিয়ে যাওয়া এবং সামনের ম্যাচে মনোনিবেশ করার বিষয়টি নিশ্চিত করতে চাই। এই সপ্তাহের সব আবেগ এবং হতাশা পেছনে ফেলে আমরা পরের লড়াইয়ে মনোযোগ দেব।’

ভারতের বিপক্ষে স্টোকসদের চতুর্থ টেস্ট শুরু আগামী শুক্রবার, রাঁচিতে।
 

Link copied!