• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

বিশ্বকাপ ব্যর্থতায় চাকরি গেল স্পেন কোচ এনরিকের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২, ০৬:০৬ পিএম
বিশ্বকাপ ব্যর্থতায় চাকরি গেল স্পেন কোচ এনরিকের
ছবিঃ গেটি ইমেজস

শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। কাতার বিশ্বকাপ ব্যর্থতায় লুইস এনরিকে আর স্পেনের কোচ থাকছেন না। বৃহস্পতিবার (৮ নভেম্ভর) স্প্যানিশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এনরিকের বিদায় সম্পর্কে নিশ্চিত করা হয়েছে।

যদিও এখন পর্যন্ত জানা যায়নি যে, এনরিকে পদত্যাগ করেছেন নাকি বরখাস্ত হয়েছেন। তবে দল-বদল বিষয়ক জনপ্রিয় সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, বিশ্বকাপ ব্যর্থতার পর এনরিকের সঙ্গে জরুরী সভায় বসেছিল স্প্যানিস ফুটবল ফেডারেশন। ওই সভার পর এনরিকের বিদায় নিশ্চিত হয়ে যায়।  

চলতি কাতার বিশ্বকাপে কোস্টারিকার বিপক্ষে বড় জয়ে বিশ্বকাপ শুরু করেছিল স্পেন। কিন্তু গ্রুপ পর্বের শেষ ম্যাচে জাপানের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে যায় দলটি। যদিও তাতে কোনো সমস্যা হয়নি, শেষ ষোলোতে উঠেছিল তারা।

কিন্তু শেষ ষোলোর ম্যাচে মরক্কোর বিপক্ষে নির্ধারিত সময়ে কোনো গোল করতে পারেনি স্পেনি। শেষ পর্যন্ত টাইব্রেকারে স্পেনকে হারিয়ে শেষ আটে উঠে যায় মরক্কো।

মরক্কোর বিপক্ষে হারের পর এনরিকের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত সেটাই হলো, কাতারেই স্পেনের কোচ হিসেবে মরক্কোর বিপক্ষে শেষবারের মতো ডাগআউটে দাড়িয়েছন এনরিকে।

Link copied!