• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

টেস্ট চলাকালে ধর্মশালায় বরফ পড়তে পারে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৫, ২০২৪, ০৭:৩৬ পিএম
টেস্ট চলাকালে ধর্মশালায় বরফ পড়তে পারে
ছবি: প্রতীকী

রাঁচি টেস্টে সহজেই জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিক ভারত। ধর্মশালায় পঞ্চম ম্যাচ ভারতের জন্য সিরিজের নিরিখে নিয়মরক্ষার হলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার জন্য তা খুব গুরুত্বপূর্ণ। কিন্তু এই ম্যাচ ঘিরেই অনিশ্চয়তা দেখা দিয়েছে। 

শুধু বৃষ্টিই নয়, ধর্মশালায় টেস্ট চলাকালীন বরফ পড়ার পূর্বাভাস রয়েছে। তাপমাত্রা নামমাত্র থাকবে। ফলে ক্রিকেটারেরা সমস্যায় পড়তে পারেন।

একটি ইংরেজি দৈনিকের রিপোর্ট অনুযায়ী, বৃহস্পতিবার থেকে পাঁচ দিন ধর্মশালার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনি¤œ তাপমাত্রা থাকবে ৪ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতি, শনি ও সোমবার বরফ পড়ার পূর্বাভাস রয়েছে। বাকি দিনগুলিতেও বৃষ্টি হতে পারে। সারা দিন ধরেই আকাশ মেঘলা থাকবে। রোদ ওঠার সম্ভাবনা প্রায় নেই। এই পরিস্থিতিতে খেলার পরিবেশ থাকবে কি না তা নিয়ে সংশয় রয়েছে।

ভারত ও ইংল্যান্ড দু’দলই মোহালিতে অনুশীলন করেছে। রোববার ধর্মশালায় পৌঁছেছেন ভারতীয় ক্রিকেটারেরা। মোহালির আবহাওয়াও বেশ ঠান্ডা। তবে ধর্মশালার পরিস্থিতি আরও খারাপ। দৃশ্যমানতার উপরেও অনেক কিছু নির্ভর করছে। এখনও পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ড বা হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা এই বিষয়ে কিছু বলেনি।

ধর্মশালার পরিবেশ ইংল্যান্ডের বেশি সুবিধা দেবে বলে মনে করছেন সুনীল গাভাস্কার। ভারতের সাবেক ক্রিকেট তারকা বলেন, ‘সিরিজ জিতলেও ধর্মশালা টেস্ট হালকা ভাবে নেওয়া উচিত নয় ভারতের। কারণ, ওখানকার পরিবেশ ইংল্যান্ডের পরিবেশের মতো। বল হাওয়ায় সুইং করবে। ওরা মনে করবে, নিজেদের দেশে খেলছে। তাই ভারতকে জিততে হলে আরও ভাল খেলতে হবে।’
 

Link copied!