• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

জামালের আর্জেন্টিনা ক্লাবে খেলা নিয়ে ধোঁয়াশা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ০৯:৫৪ পিএম
জামালের আর্জেন্টিনা ক্লাবে খেলা নিয়ে ধোঁয়াশা
ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের সময় লিওনেল মেসিদের প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসা মুগ্ধ করেছিল আর্জেন্টাইনদের। সে সময় দুই দেশের মধ্যে দারুণ একটা সম্পর্কও তৈরি হয়। এরপর ফেব্রুয়ারিতে গুঞ্জন ওঠে আর্জেন্টাইন ফুটবল ক্লাবের হয়ে খেলার প্রস্তাব পেয়েছেন জামাল ভূঁইয়া। এবার সেই গুঞ্জন রূপ নিয়েছে রহস্যে। জামাল ভুঁইয়াকে সোল দে মাইয়োর প্রতিনিধির বরণ করে নেওয়ার এই ছবিটি ফেসবুকে পোস্ট করেছিল ক্লাবটি। পরে সে পোস্ট তারা মুছে দেয়।

জামাল ভুঁইয়াকে সোল দে মাইয়োর প্রতিনিধির বরণ করে নেওয়ার এই ছবিটি ফেসবুকে পোস্ট করেছিল ক্লাবটি। পরে সে পোস্ট তারা মুছে দেয়।

মাস ছয়েক আগে ফেব্রুয়ারিতে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস ক্লাবটির এক অফিসিয়ালের উদ্ধৃতি দিয়ে জানিয়েছিল, সোল দে মাইয়োতে যোগ দিতে যাচ্ছেন জামাল। তখন থেকেই এই মিডফিল্ডারের মেসির দেশে খেলতে যাওয়া নিয়ে আলোচনা ডালপালা মেলে।

সে সময় বাংলাদেশ প্রিমিয়ার লিগে শেখ রাসেলের হয়ে খেলছিলেন জামাল। মৌসুম চলাকালীন সময়ে জামাল বা তার ক্লাব শেখ রাসেল এই গুঞ্জন নিয়ে টু শব্দও করেনি। কিন্তু প্রিমিয়ার লিগের মৌসুম শেষে নতুন করে ফের আলোচনায় আসে জামালের আর্জেন্টাইন ক্লাবের প্রস্তাব পাওয়ার বিষয়টি।

এবার আর্জেন্টাইন ক্লাব সোল দে মাইয়ো রহস্যের জন্ম দিয়েছে। ক্লাবটি তাদের অফিসিয়াল ফেসবুকে ছবি ও বার্তা পোস্ট করে জামালকে দলে টানার বিষয়টি জানিয়েছে।

তারা লিখেছে, ‍‍`“জামাল ভূঁইয়াকে আর্জেন্টিনাতে স্বাগত জানাই এবং সোল দে মাইয়ো পরিবারের জন্য এটি একটি রোমাঞ্চকর মুহূর্ত। আমরা তার এই দলের সাথে অনেক সাফল্য কামনা করি এবং আশা করি, তার উপস্থিতি ক্লাবের ধারাবাহিক উন্নতি ও সফলতায় অবদান রাখবে। একটি চমৎকার মৌসুম কাটান এবং মাঠে আপনার সমস্ত লক্ষ্য অর্জন করুন।‍‍`

এর খানিক পরেই অবশ্য  সে পোস্ট সরিয়ে নেয় ক্লাবটি।

এদিকে জামাল ভূঁইয়া সামাজিক  যোগাযোগ মাধ্যমে আর্জেন্টাইন ক্লাবের সঙ্গে চুক্তির বিষয়টি অস্বীকার করে পোস্ট দিয়েছেন। ফেসবুকে নিজের অ্যাকাউন্টে তিনি লিখেছেন, ‍‍`স্বাগত বন্ধুরা। আমি চুক্তি বা এমন কিছুই স্বাক্ষর করিনি। আমি রোজ দেখি মানুষ আমার বিভিন্ন ছবি পোস্ট করে, পোস্ট করে জানায় আমি অন্যত্র যাচ্ছি। আমি বর্তমানে আমার পরিবারের সঙ্গে ছুটি উপভোগ করছি।‍‍`

বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেললেও জামালের জন্ম ডেনমার্কে। তার বাব-মা বাংলাদেশি বংশোদ্ভূত ডেনিশ নাগরিক হওয়ার লাল সবুজের জার্সি গায়ে জড়ানোর সুযোগ পায় জামাল। তিনি ডেনমার্কের শীর্ষ ক্লাব এফসি কোপেনহেগেনের যুবদলে খেলার পর দেশটির চতুর্থ শীর্ষ লিগের বেশ কয়েকটি ক্লাবে সিনিয়র পর্যায়ে খেলেছেন। এরপর বাংলাদেশের ফুটবলে শেখ জামাল ধানমণ্ডির হয়ে বাংলাদেশের ফুটবলে আত্মপ্রকাশ করেন। সবশেষ সাইফ স্পোর্টিং থেকে শেখ রাসেলে যোগ দেন জামাল।

সোল দে মাইয়ো আর্জেন্টিনার তৃতীয় স্তরের লিগ তোরনেয়ো ফেদারেল ‍‍`এ‍‍`র ক্লাব। গুঞ্জনটি সত্যি হলে জামালই প্রথম বাংলাদেশি হিসেবে দেশটিতে খেলবেন।

Link copied!