• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

অসুস্থ তাসকিন, ফিরলেন আফিফ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৯:৩৬ পিএম
অসুস্থ তাসকিন, ফিরলেন আফিফ
তাসকিন আহমেদ ও আফিফ হোসেন। ছবি : সংগৃহীত

আবারও পরিবর্তন আনা হলো তৃতীয় ওয়ানডের দলে। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডের স্কোয়াডে যুক্ত করা হয়েছে আফিফ হোসেন এবং খালেদ আহমেদকে। তবে তাসকিন আহমেদের ফেরার কথা থাকলেও এ ম্যাচে থাকছেন না তিনি।

এশিয়া কাপে বাজে ফর্মের পর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে দলে জায়গা পাননি আফিফ হোসেনের। কিন্তু তৃতীয় ওয়ানডেতে আবারও দলে ফেরানো হলো বাঁহাতি এই ব্যাটারকে। সোমবার (২৫ সেপ্টেম্বর) প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সিরিজের দ্বিতীয় ম্যাচে খেলেছিলেন খালেদ আহমেদ। অভিষেক ম্যাচে ভালো বোলিং করলেও শুরুতে তাকে রাখা হয়নি তৃতীয় ম্যাচের স্কোয়াডে। কিন্তু শেষ মুহূর্তে আবারও দলের সঙ্গে যুক্ত হলেন তিনি।

মূলত, সিরিজের প্রথম দুই ম্যাচে তাসকিন আহমেদকে বিশ্রাম দেয়া হলেও তৃতীয় ম্যাচে তাকে দলে ফেরাতে চেয়েছিল বিসিবি। পূর্বঘোষিত স্কোয়াডেও রাখা হয়েছিল ডানহাতি এই পেসারকে। কিন্তু শেষমেশ তাসকিনের অসুস্থতার কারণে সেটা আর হচ্ছে না।  

 ইনজুরি থেকে ফিরে এই ম্যাচে দলকে নেতৃত্ব দিতে যাচ্ছেন নাজমুল হাসান শান্ত। বিশ্বকাপের আগে এই ম্যাচ থেকে বিশ্রাম দেয়া হয়েছে লিটন দাসকে। বিশ্রামে আছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানও।

বিশ্বকাপকে সামনে রেখে মুশফিকুর রহিমকে প্রথম দুই ম্যাচে বিশ্রাম দেয়া হলেও তৃতীয় ওয়ানডেতে দলে ফিরছেন তিনি। এছাড়াও দলে ফিরতে যাচ্ছেন শরিফুল ইসলাম এবং মেহেদী হাসান মিরাজও। ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর দলে ফেরা তামিম ইকবালকে বিশ্রাম দেয়া হয়েছে এই ম্যাচে। তবে মাহমুদউল্লাহ রিয়াদ দলের সঙ্গে থাকছেন তৃতীয় ম্যাচেও।  

 তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জাকির হাসান, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী, নাসুম আহমেদ, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, খালেদ আহমেদ, আফিফ হোসেন।    

Link copied!