• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের সঙ্গে ভারতের হার লজ্জাজনক বললেন শোয়েব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩, ০৪:০৯ পিএম
বাংলাদেশের সঙ্গে ভারতের হার লজ্জাজনক বললেন শোয়েব
পাকিস্তানি সাবেক পেসার শোয়েব আখতার। ছবি: সংগৃহীত

এবারের এশিয়া কাপে অপ্রতিরোধ্য দল হয়ে উঠেছে ভারত। তারা সুপার ফোরের প্রথম দুই ম্যাচ জিতে সবার আগে ফাইনাল নিশ্চিত করে নেয়। ১৬তম আসরে এশিয়ানদের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে তাদের কোনো দলই হারাতে পারছিল না। শেষ পর্যন্ত সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে আসরের প্রথম হারের মুখ দেখলো রোহিত শর্মার দল। ম্যান ইন ব্লুদের এই হারকে লজ্জাজনক বলছেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। ভারতকে হারানোয় বাংলাদেশের প্রশংসা করতে ভুলেননি এই সাবেক পেসার।

শোয়েব আখতারের ইউটিউব চ্যানেলে ভারতের এই পরাজয়কে লজ্জাজনক বলেও মন্তব্য করেন তিনি। শোয়েব বলেন, “ভারত কাদের কাছে ম্যাচ হেরেছে? বাংলাদেশের কাছে, যাদের ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী বলা না গেলেও প্রতিদ্বন্দ্বী বলায় যায়। ভারতের জন্য এটি লজ্জাজনক হার। লোকজন পাকিস্তানের সমালোচনা করে বলছে পাকিস্তান শ্রীলঙ্কার কাছে হেরেছে। শ্রীলঙ্কা কিন্তু ভালো দল।”

টাইগারদের কাছে রোহিতরা হারার কারণে বেশ খুশি হয়েছেন এই স্পিডস্টার। ভারতের এই হারে পাকিস্তানিরা কিছুটা হলেও শান্তি পাবে বলে জানান শোয়েব। পাকিস্তানি সাবেক এই পেসার বলেন, “বাংলাদেশও ভালো দল। বিশ্বমঞ্চে বড় বড় দেশকে চ্যালেঞ্জ জানায় তারা। ওরা ভারতকে দারুণভাবে হারিয়েছে। এতে কিছুটা শান্তি হয়তো আমার মতো অন্য পাকিস্তানিরাও পাচ্ছে। ভারত অন্তত বাংলাদেশের কাছে তো হারল।”

বাংলাদেশের প্রশংসা করে পাকিস্তানের সাবেক এই পেসার বলেন, “ভারত এত বড় দল হয়েও বাংলাদেশের কাছে হারল। তারা কিন্তু ভালো খেলেছে, অথচ গিলের সেঞ্চুরিও কাজে লাগেনি। শেষ পর্যন্ত বাংলাদেশকে কৃতিত্ব দিতে হয়। তারা জানিয়ে দিয়েছে, বিশ্বকাপে আমরাও আছি।”

Link copied!