• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ঢাকা মোহামেডানকে রুখে দিল শেখ রাসেল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ০৫:৫০ পিএম
ঢাকা মোহামেডানকে রুখে দিল শেখ রাসেল
ছবি: প্রতীকী

শুরুতেই এগিয়ে যায় ঢাকা মোহামেডান। কিন্তু গোল ধরে রাখতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধে সমতা ফেরায় শেখ রাসেল ক্রীড়া চক্র। ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের (বিপিএল) ম্যাচ শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয়। দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ করে পয়েন্ট দুই দলের। 

নবম মিনিটে ডিফেন্ডারদের ভুলের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় মোহামেডান। মেহেদি হাসান মিঠুর লম্বা পাস শেখ রাসেলের সেন্টার-ব্যাক মালিকভ আলমাজবেক নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হলে পেয়ে যান শাহরিয়ার ইমন। বক্সে ঢুকে দুই ডিফেন্ডারকে কাটিয়ে এই উইঙ্গার পাস বাড়ান অন্য প্রান্তে ফাঁকায় থাকা দিয়াবাতেকে। নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন মোহামেডান অধিনায়ক।

ফর্টিস এফসিকে হারিয়ে লিগ শুরু করা মোহামেডান চেপে ধরতে পারেনি শেখ রাসেলকে। বরং পিছিয়ে পড়া শেখ রাসেল বিরতির আগে মোহামেডানের রক্ষণে চাপ দিয়ে সুযোগ তৈরি করতে থাকে। ৪১ মিনিটে পাল্টা আক্রমণে এক ডিফেন্ডারকে পেছনে ফেলে বক্সে ঢুকে পড়েন সোলেমানি ল্যান্ড্রি, কিন্তু এই ফরোয়ার্ডের শট আটকে মোহামেডানের ত্রাতা গোলরক্ষক সুজন হোসেন। 

লেগে থাকার সুফল ৬৩ মিনিটে পায় শেখ জামালকে ২-১ গোলে হারিয়ে লিগ শুরু করা শেখ রাসেল। সুমন রেজার চিপ দুই ডিফেন্ডারের উপর দিয়ে চলে যায় ল্যান্ড্রির পায়ে। ঠাণ্ডা মাথায় সুজনকে পরাস্ত করে সমতা ফেরান বুরুন্ডির এই ফরোয়ার্ড। 

লিগে দিনের অন্য ম্যাচটিও শেষ হয়েছে সমতায়। মুন্সিগঞ্জে বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে দুইবার এগিয়ে গিয়েও জিততে পারেনি ব্রাদার্স ইউনিয়ন। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তারা। 

ভালিজনভ ওতাবেক অষ্টাদশ মিনিটে ব্রাদার্সকে এগিয়ে নেওয়ার পর ২৫ মিনিটে সমতা ফেরান আর্নেস্ট বোয়াটেং। ৬৭ মিনিটে ব্রাদার্স ফের এগিয়ে যায় মাহবুবুর রহমানের গোলে; ৮৮ মিনিটে সমতা ফেরান শামিন ইয়াসার।
 

Link copied!