• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

বিরাট কোহলির চেয়ে একধাপ পিছিয়ে শান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩, ০৫:১২ পিএম
বিরাট কোহলির চেয়ে একধাপ পিছিয়ে শান্ত

‍‍`কেন শান্ত দলে?‍‍`- বাংলাদেশের ম্যাচ মানেই ঘুরে-ফিরে একই প্রশ্ন। বিসিবিও যেন কানে তালা লাগিয়েছিল। ম্যাচের পর ম্যাচ ফ্লপ নাজমুল হোসেন শান্তকে সুযোগ দিয়েই যাচ্ছিল। এবার বাংলাদেশ সুফল ভোগ করছে ফ্লপ শান্তর মাধ্যমেই।

ইংল্যান্ডের বিপক্ষে স্বপ্নের মতো সিরিজ কাটিয়েছে শান্ত। তার ব্যাট যেন রানে ঝলমল করছে। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে তার রান যথাক্রমে ৫৮, ০,  ৫৩, ৫১, ৪৬*, ৪৭*। পেয়েছেন তিন ফিফটি। মাঝে এক ম্যাচে ফিরেছেন শূন্য রানে। বাকি চার ম্যাচে টানা ব্যাট হাতে সফল। দুই ম্যাচে ফিফটি, দুই ম্যাচে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। ফিফটির খুব কাছাকাছি গিয়েও টি-টোয়েন্টির বল সংখ্যার সীমাবদ্ধতায় ফিফটি থেকে বঞ্চিত হন তিনি।

বুধবার (১৫ মার্চ) আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত হয় টি-টোয়েন্টির আপডেট র‌্যাঙ্কিং। এই র‍্যাঙ্কিং অনুযায়ী, টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় ২২ ধাপ উন্নতি হয়েছে শান্তর। তিনি র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে আছেন। তার রেটিং পয়েন্ট ৫৯৩। ক্যারিয়ার সেরা ষোলোতম স্থানে উঠে আসার পাশাপাশি তিনি ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন। শান্তর চেয়ে একধাপ ওপরে আছেন কোহলি। ১৯ রেটিং পয়েন্ট বেশি এগিয়ে থেকে কোহলি আছেন ১৫তম অবস্থানে।

বাংলাদেশের টি-টোয়েন্টি ব্যাটারদের মধ্যে সেরা অবস্থানে আছেন শান্তই। পরের অবস্থান লিটন কুমার দাসের। ৫৬৬ রেটিং পয়েন্ট নিয়ে তার বর্তমান অবস্থান ২২ নম্বর।

Link copied!