• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

শান্তকে অধিনায়ক করে তৃতীয় ওয়ানডের দল ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৮:৩৩ পিএম
শান্তকে অধিনায়ক করে তৃতীয় ওয়ানডের দল ঘোষণা
নাজমুল শান্ত। ফাইল ছবি

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। লিটন দাস না খেলায় এই ম্যাচে টাইগারদের অধিনায়কের দায়িত্ব পালন করবেন নাজমুল হোসেন শান্ত। দলে ফিরেছেন মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ ও শরিফুল ইসলাম।

এশিয়া কাপের প্রথম দুই ম্যাচ খেলেই ইনজুরির কারণে ছিটকে গিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। তবে দেশে ফিরেই পুনর্বাসনে লেগে পড়েছিলেন বাঁহাতি এই ব্যাটার। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় ওয়ানডে ম্যাচ দিয়ে আবারও মাঠে ফিরছেন তিনি। অধিনায়ক হিসেবে দলে ফিরতে যাচ্ছেন শান্ত। রোববার (২৪ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপকে সামনে রেখে মুশফিকুর রহিমকে প্রথম দুই ম্যাচে বিশ্রাম দেওয়া হলেও তৃতীয় ওয়ানডেতে দলে ফিরছেন তিনি। এছাড়াও দলে ফিরতে যাচ্ছেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম এবং মেহেদী হাসান মিরাজ। ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর দলে ফেরা তামিম ইকবালকে বিশ্রাম দেওয়া হয়েছে এই ম্যাচে। তবে মাহমুদউল্লাহ রিয়াদ দলের সঙ্গে থাকছেন তৃতীয় ম্যাচেও ।

 তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের একাদশ:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জাকির হাসান, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, হাসান মাহমুদ।  

Link copied!