• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,
এশিয়া কাপ

আফগান বোলারদের চোখ রাঙানি দিচ্ছে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩, ০৬:০৭ পিএম
আফগান বোলারদের চোখ রাঙানি দিচ্ছে বাংলাদেশ
শান্ত ও মিরাজ। ছবি : সংগৃহীত

মেহেদি হাসান মিরাজ ও নাজমুল হাসান শান্তর ব্যাটিংয়ে বাংলাদেশ এখন চালকের আসনে। এই দুই ব্যাটারের জুটিতে আফগান বোলারদের চোখ রাঙানি দিচ্ছে বাংলাদেশ। এর মধ্যে মিরাজ-শান্তর পার্টনারশিপ একশ রান ছাড়িয়েছে। মিরাজের পর শান্তও তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। অন্য প্রান্তে মিরাজও আছেন ক্যারিয়ারের ২ সেঞ্চুরির দোড়গোড়ায়। প্রতিবেদনটি লেখার আগে বাংলাদেশের সংগ্রহ ৩৫ ওভারে ২ উইকেট হারিয়ে ২০২ রান।

২০১৮ সালে এশিয়া কাপের ফাইনালে প্রথমবারের মতো ওপেনিংয়ে নামেন মেহেদি মিরাজ। এবার দ্বিতীয়বারের মতো ওপেনিংয়ে নামেন তিনি। নতুন সঙ্গী পেয়ে নাঈমও যেন হাত খুলে মারার আত্মবিশ্বাস পেলেন।

শুরু থেকে আক্রমণাত্মক ছিলেন মিরাজ। শুরুতে খোলসবন্দি থাকলেও পরে হাত খোলা শুরু করেন তিনি। কিন্তু নাঈমের বিদায়ে এই জুটি ভাঙে। পাওয়ার প্লের শেষ ওভারে মুজিব তাকে দারুণ এক স্পিনে পরাস্ত করেন। দলের রান তখন ৬০। ৩২ বলে ৫ চারে ২৮ রান করা নাঈম ফিরেছেন বোল্ড হয়ে।

উইকেটে থিতু হবার আগেই ফেরেন হৃদয়। ১১তম ওভারে গুলবদিন নাঈবের তৃতীয় বলে প্রথম স্লিপে ক্যাচ দিয়ে ফিরলেন তাওহিদ হৃদয়। তিনি রানের খাতাই খুলতে পারেননি। ডান দিকে ঝাঁপিয়ে পড়ে ক্যাচটি নিয়েছেন হাশমতউল্লাহ শহীদি।

এরপর দারুণ এক জুটি গড়ে তুলেন নাজমুল শান্ত ও মিরাজ। এই জুটি পার করেছে ৫০ রান। এর ফাঁকে মিরাজ তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি। মিরাজের পর অর্ধশতক তুলে নেন শান্তও। টুর্নামেন্টে ব্যাক টু ব্যাক অর্ধশতক তুলে নিলেন এই ব্যাটার। এটি তার ক্যারিয়ারের পঞ্চম হাফ সেঞ্চুরি।

Link copied!