• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

লন্ডনে সাকিবের ক্যান্সার ফাউন্ডেশনের যাত্রা শুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২৩, ০২:৪৮ পিএম
লন্ডনে সাকিবের ক্যান্সার ফাউন্ডেশনের যাত্রা শুরু

নিজের জন্মদিনে দারুণ প্রশংসনীয় এক উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। ক্যান্সার নিয়ে একটি ফাউন্ডেশন গড়েছেন সাকিব, সেটারই পথ চলা শুরু হয়েছিল সাকিবের শেষ জন্মদিনে।

শুক্রবার (২৪ মার্চ) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে পথচলা শুরু হয়েছে ‘সাকিব আল হাসান ফাউন্ডেশনের।’ যেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হোসেন পাপন। তার হাত ধরেই উদ্বোধন হয়েছে ফাউন্ডেশনের লোগো ও ওয়েবসাইট।

এবার লন্ডনে আনুষ্ঠানিক যাত্রা শুরু করল ‍‍`সাকিব আল হাসান ক্যান্সার ফাউন্ডেশন।‍‍` গত কাল দেশসেরা অলরাউন্ডার লন্ডনের আরিয়ানা ব্যাঙ্কুইট হলে গালা ডিনারে ফাউন্ডেশনের আনুষ্ঠানিক পথ চলার ঘোষণা দেন।

লন্ডনের অনুষ্ঠানে সাকিব বলেন, "যে পরিবারে ক্যান্সার রোগী আছে, তাদের পরিবার এবং রোগী নিজে কতটা কষ্ট করেন তা আমরা জানি। এ কারণে আমরা একটা ভালো উদ্যোগ গ্রহণের চেষ্টা করেছি। এই ফাউন্ডেশনের উন্নতির জন্য আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন। আশা কর আমরা ভালো কিছু করতে পারব। কারণ আমরা আমাদের লক্ষ্য  নে আসার জন্য সবাইকে ধন্যবাদ জানাই।  আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশের জন্য ভালো কিছু করব। আমরা সবাই আমাদের লক্ষ্য সম্পর্কে অবগত আছি।"

সাকিবের শ্বশুর-শ্বাশুড়ি দুজনই ক্যান্সার আক্রান্ত হয়ে মারা যায়। অনুষ্ঠানে ক্রিকেটারের স্ত্রী উম্মে আহমেদ শিশিরের একটি ভিডিওবার্তা দেখানো হয় যেখানে নিজের ব্যক্তিগত অভিজ্ঞতা তুলে ধরে সচেতনতা ও সহযোগিতার কথা বলেন তিনি।

Link copied!