• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

আফগানদের বিপক্ষে সিরিজ হারের দায় তামিমের কাঁধে দিলেন সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৩, ০৩:৪৩ পিএম
আফগানদের বিপক্ষে সিরিজ হারের দায় তামিমের কাঁধে দিলেন সাকিব
ছবি: সংগৃহীত

কয়েক দিন ধরেই উত্তাল বাংলাদেশ ক্রিকেট অঙ্গন। এশিয়া কাপে ভরাডুবির পর বিশ্বকাপ প্রস্তুতি, বিশ্বকাপ স্কোয়াড সব মিলিয়ে নানা আলোচনায় দেশের ক্রিকেট। এর মধ্যে উল্লেখযোগ্য তামিম ইকবালকে বিশ্বকাপ স্কোয়াডে না রাখা। তা নিয়ে চলছে পক্ষে-বিপক্ষে আলোচনা-সমালোচনা।

এরই মধ্যে তামিমকে ছাড়াই বিশ্বকাপ খেলতে ভারত গেছে বাংলাদেশ দল। বুধবারই বিশ্বকাপের দেশে পৌঁছায় টাইগাররা। বিশ্বকাপ মিশনে অংশ নিতে দেশ ছাড়ার আগে একটি টেলিভিশনকে নিজের নানা অভিমত ও ক্রিকেট বোর্ডের নানা ইস্যুতে কথা বলেন সাকিব।

সাক্ষাতকারে ঘরের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ হারের জন্য তামিমকেই দায়ী করে সাকিব বলেন,  “আফগানিস্তানের সঙ্গে সিরিজ হারটা আমি পুরোপুরি একজনকে দায় দেব, অধিনায়ক। এক ম্যাচ পরে আমাদের হাতে আরও দুই ম্যাচ ছিল। আমরা তৃতীয় ম্যাচে ঠিকই কামব্যাক করেছি কিন্তু একটা ম্যাচ সময় লেগেছে আমাদের। সুতরাং এটা আর কারো দায় নয়, পুরো সিরিজটায় দায় একজনের ওপর। বিশ্বের কোথাও অন্তত দেখিনি যে এক ম্যাচ পরেই এরকম অধিনায়ক এসে ইমোশনালি বলে ফেলেন যে আমি ভাই খেলব না আর ক্রিকেট।”

সাকিব আরও বলেন,  “এটা আমি আমার জীবনে প্রথমবার দেখলাম। আমি এর আগে দেখিনি কখনো। আমার ধারণা যদি কোনো অধিনায়কের দায়িত্ববোধ থাকত, সে এটা করতে পারত না। আমার কাছে মনে হয়, এটা দলকে অনেক বাজে একটা পরিস্থিতিতে ফেলে দিয়েছে এবং আমার মনে হয় ওইটাই এখনো রিকভার করতে সময় লাগছে, যেটা আমি অনুভব করি।”

শ্রীরামকে সাকিবের কথায় দলে নেয়া হয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, “এটা আমি নতুন শুনলাম। আমাকে জিজ্ঞাসা করা হয়েছিল বিশ্বকাপ কেন্দ্র করে তাকে দলে নেয়া ভালো হবে কিনা। আমি বলেছিলাম ভালো হবে। কেননা সে হিন্দিতে গ্রাউন্ডসম্যানদের সঙ্গে কথা বলতে পারবে। এতে আমাদের সুবিধা হবে। কিন্তু আমি জীবনেও তার নাম উল্লেখ করিনি। ”

তামিমের অধিনায়কত্ব ছাড়া নিয়ে সাকিব বলেন,  “বিশ্বের কোথাও দেখিনি অধিনায়ক এক ম্যাচ পর এসে ইমোশোনালি বলে ভাই আমি আর খেলব না। এটা আমি আমার লাইফে প্রথম দেখলাম। আমার ধারণা কোনো অধিনায়কের যদি দায়িত্ববোধ থাকত তাহলে এটা করতে পারত না। ”

Link copied!