• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বিজয় দিবসে শহীদ মোস্তাক ও জুয়েল একাদশ ক্রিকেট ম্যাচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩, ০২:০০ পিএম
বিজয় দিবসে শহীদ মোস্তাক ও জুয়েল একাদশ ক্রিকেট ম্যাচ
ছবি: প্রতীকী

প্রতিবছর মহান বিজয় দিবসে প্রদর্শনী ম্যাচ খেলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটাররা। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শহীদ ২ ক্রিকেটারের প্রতি শ্রদ্ধা জানাতেই এই ম্যাচের আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই এবারও মাঠে গড়াবে প্রদর্শনী ম্যাচ।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার সকাল ১১টায় ২০ ওভারের ম্যাচটি মাঠে গড়াবে। 
এই ম্যাচের জন্য বৃহস্পতিবারই শহীদ মোস্তাক একাদশ ও শহীদ জুয়েল একাদশ নামে দুটি দল ঘোষণা করেছে বিসিবি।

বিসিবি জানিয়েছে, সকাল ১০টা ৪০ মিনিটে টস হওয়ার পর ম্যাচ শুরুর আগে সকল মুক্তিযোদ্ধাদের স্মরণে পালন করা হবে এক মিনিটের নীরবতা। এরপর জাতীয় সংগীত গাওয়া হবে। সকল আনুষ্ঠানিকতা শেষে শুরু হবে ম্যাচ।

জুয়েলের পুরো নাম আবদুল হালিম চৌধুরী। তিনি ছিলেন ক্রিকেটার। আর মুশতাক হোসেন ছিলেন সংগঠক। জুয়েলের স্বপ্ন ছিল বাংলাদেশের হয়ে টেস্ট খেলা। মুশতাক স্বপ্ন দেখতেন অজস্র প্রতিভাবান ক্রিকেটার তৈরি করা। মুক্তিযুদ্ধে দুর্ধর্ষ গেরিলা বাহিনী ক্র্যাক প্লাটুনের অন্যতম যোদ্ধা জুয়েল প্রাণ দেন পাকিস্তানি হায়েনাদের নির্মম নির্যাতনে। অসাধারণ বীরত্বের জন্য তিনি ‘বীরবিক্রম’ উপাধিও পেয়েছেন। মুশতাককে ১৯৭১ সালের ২৫ মার্চের কালরাত্রিতে তার প্রিয় আজাদ বয়েজ ক্লাব প্রাঙ্গণে হত্যা করেছিল পাকিস্তানি সেনারা। 

শহীদ জুয়েল একাদশ: জাভেদ ওমর বেলিম, আকরাম খান, আনোয়ার হোসেন (উইকেট রক্ষক), খালেদ মাহমুদ সুজন, মোহাম্মদ রফিক, জি এস হাসান তামিম, ডলার মাহমুদ, রবিউল ইসলাম, খালেদ মাসুদ পাইলট, মুশফিকুর রহমান বাবু, মিনহাজুল আবেদীন নান্নু, ফাহিম মুনতাসির সুমিত, ফয়সাল হোসেন ডিকেন্স, সাজেদুল ইসলাম ও এএসএম রকিবুল হাসান।

শহীদ মোস্তাক একাদশ: মেহরাব হোসেন অপি, হাসানুজ্জামান ঝরু, এহসানুল হক সেজান, সাজ্জাদ আহমেদ শিপন, শফিউদ্দিন আহমেদ বাবু, তুষার ইমরান, হাবিবুল বাশার সুমন, নিয়ামুর রশিদ রাহুল, সেলিম শাহেদ, মোহাম্মদ সেলিম, মোরশেদ আলী খান, খান আবদুর রাজ্জাক, মিজানুর রহমান বাবুল, গাজী আশরাফ হোসেন লিপু ও মোহাম্মদ আলী।
 

Link copied!