• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

টি-টোয়েন্টিতে নতুন রেকর্ড রিজওয়ানের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ০২:৩০ পিএম
টি-টোয়েন্টিতে নতুন রেকর্ড রিজওয়ানের
মোহাম্মদ রিজওয়ান। ছবি : সংগৃহীত

সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন একটি রেকর্ড গড়লেন পাকিস্তানের ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।   টি-টোয়েন্টির ইতিহাসে দ্রুততম ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন তিনি। ৩ হাজারি ক্লাবে যোগ দিতে রিজওয়ানকে খেলতে হয়েছে ৭৯ ইনিংস।

এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম ৩ হাজার রানের রেকর্ড করেছিলেন পাকিস্তানের আরেক ব্যাটার বাবর আজম ও ভারতের তারকা ক্রিকেটার বিরাট কোহলি। এই দুই ব্যাটার ৮১ ইনিংস খেলে যৌথভাবে এতদিন দ্রুততম ৩ হাজার রানের মাইলফলক ছোঁয়ার রেকর্ডটি দখলে রেখেছিলেন।

শনিবার রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে হার না মানা ৪৫ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রিজওয়ান। এতেই তিনি বাবর ও কোহলিকে ছাড়িয়ে নতুন রেকর্ড করেন।

আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের দ্বিতীয় ব্যাটার হিসেবে ৩ হাজারি ক্লাবে প্রবেশ করেন রিজওয়ান। তার আগে একমাত্র বাবরই কেবল সবুজ জার্সি গায়ে ৩ হাজার রান করেছিলেন।

রিজওয়ানের ৩৪ বলে ৪৫ রানের ইনিংসের উপর ভর করে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে পরাজিত করে পাকিস্তান। তার আগে শাহিন শাহ আফ্রিদি আর মোহাম্মদ আমিরের মারাত্মক বোলিংয়ে মাত্র ৯০ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।

 

Link copied!