• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

রিজওয়ান টি-টোয়েন্টির ব্র্যাডম্যান: শাহিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ০৫:৫০ পিএম
রিজওয়ান টি-টোয়েন্টির ব্র্যাডম্যান: শাহিন
মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদি। ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়ার ডন ব্র্যাডম্যানকে ধরা হয় সর্বকালের সেরা ব্যাটার। এতে আপত্তি নেই কারো। ৫২ টেস্ট খেলে তার ঈর্ষণীয় ৯৯.৯৪ গড় এখনো অনেকের চোখেমুখে বিস্ময় সৃষ্টি করে।

সেই সাবেক অজি ব্যাটার যখন খেলতেন তখন টি-টোয়েন্টি তো দূরের কথা, ওয়ানডে ক্রিকেটেরই জন্ম হয়নি। তার সঙ্গে অনেকেরই তুলনা করা হয়েছে। এবার নিজ দলের সতীর্থ মোহাম্মদ রিজওয়ানকে ‘টি-টোয়েন্টির ব্র্যাডম্যান’ বললেন পেসার শাহিন শাহ আফ্রিদি। 

নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটের দাপুটে জয় পায় পাকিস্তান। সে ম্যাচে অপরাজিত ৪৫ রানের ইনিংস খেলার পথে টি-টোয়েন্টিতে দ্রুততম ৩ হাজার রানের রেকর্ডের মালিক হয়েছেন রিজওয়ান। যা ছুঁতে তাকে খেলতে হয়েছে ৭৯ ইনিংস। তাতেই ছাড়িয়ে যান ৮১ ইনিংসে ৩ হাজার রান করা বাবর আজম ও বিরাট কোহলিকে।

রিজওয়ানকে অভিনন্দন জানিয়ে শাহিন টুইটারে লেখেন, ‍‍`টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান ও পাকিস্তানের সুপারম্যান মোহাম্মদ রিজওয়ানকে ৩ হাজার রান করার জন্য শুভেচ্ছা। আপনার প্রভাব খেলাটিকে রূপান্তরিত করেছে এবং সংশয়বাদীদের চুপ করিয়ে দিয়েছে। এভাবেই উড়তে থাকুন, চ্যাম্পিয়ন! আপনি অনেকের জন্যই অনুপ্রেরণা।’

রিজওয়ানের রেকর্ড ছোঁয়ার রাতে ১৩ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন শাহিন। তাই তাকে ধন্যবাদ জানাতে ভোলেননি রিজওয়ান। টুইটারে তিনি লেখেন, ‍‍`পাকিস্তান দলের তারকাদের একত্রিত করায় এবং আমার জন্য আরেকটি দুর্দান্ত উদযাপনের উপলক্ষ এনে দেওয়ায় শাহিন শাহ আফ্রিদিকে অনেক ধন্যবাদ। অটুট সমর্থনের জন্য আমাদের অসাধারণ ভক্তদের ও আমার সব সতীর্থদের প্রতি কৃতজ্ঞ আমি। যেটা আগেও বলেছি, আমার আর অধিনায়ক বাবরের রেকর্ড একই।’

Link copied!