• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

মাদ্রিদ ডার্বিতে আতলেতিকোর কাছে হেরেছে রিয়াল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০১:২৯ পিএম
মাদ্রিদ ডার্বিতে আতলেতিকোর কাছে হেরেছে রিয়াল
মাদ্রিদ ডার্বি। ছবি: সংগৃহীত

নতুন মৌসুমে মাদ্রিদ ডার্বিতে আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ৩-১ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। আলভারো মোরাতার জোড়া গোলে নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে হার নিয়ে মাঠ ছাড়তে হয় রিয়ালকে। এই ম্যাচের আগে লা লিগায় সর্বশেষ ১৪টি মাদ্রিদ ডার্বি হয়েছে। যার মধ্যে মাত্র ১টিতে জয় পেয়েছিল আতলেতিকো। এবারের জয় পার্থক্যটাকে কমিয়ে আনলো তারা।

রোবারের (২৪ সেপ্টেম্বর) ম্যাচে বল দখলে ও আক্রমণে এগিয়ে থাকলেও হার ‍এড়াতে পারেননি কোচ 
কার্লো আনচেলত্তির শিষ্যরা। এদিন ম্যাচের চতুর্থ মিনিটে স্যামুয়েল লিনোর দুর্দান্ত ক্রস থেকে নিজের সাবেক ক্লাব রিয়ালের জালে বল পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড মোরাতা। এরপর ১৮ মিনিটে দারুণ হেডে ব্যবধান দ্বিগুণ করেন ফরাসি ফরোয়ার্ড আতোঁয়া গ্রিজমান। ফরাসি ফুটবলারের গোলে ২-০তে পিছিয়ে যায় রিয়াল।

পিছিয়ে পড়ে ম্যাচের ৩৫ মিনিটে নিচু শটে একটি গোল শোধ করেন রিয়ালের মিডফিল্ডার টনি ক্রুস। স্কোরলাইন ২-১ ব্যবধানে থেকে বিরতিতে যায় দুই নগর প্রতিদ্বন্দ্বী।

তবে বিরতি থেকে ফিরেই গোলের দেখা পেয়ে যান দিয়েগো সিমিওনের দল। ৪৬ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন মোরাতা। এরপর আর দুই দলের কোন গোল হয়নি। শেষপর্যন্ত ম্যাচ শেষ হয় রিয়াল মাদ্রিক-১ আতলেতিকো মাদ্রিদ-৩।  

এই জয়ে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকায় পঞ্চম স্থানে উঠে এলো আতলেতিকো। আর ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে রিয়াল আছে তৃতীয় স্থানে। শীর্ষে থাকা বার্সেলোনা ও দুইয়ে থাকা জিরোনার পয়েন্ট সমান ১৬ করে। গোল ব্যবধানে এগিয়ে বার্সা।  

Link copied!