• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

ডর্টমুন্ড থেকে ১০ গুণ ভালো আছি : বেলিংহাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩, ০৫:৩২ পিএম
ডর্টমুন্ড থেকে ১০ গুণ ভালো আছি : বেলিংহাম
ছবি: সংগৃহীত

রিয়ালের এই মৌসুমে নতুন সাইনিং জুড বেলিংহাম। ১০ কোটি ৩০ লাখ ইউরোয় তাকে বরুশিয়া থেকে দলে বেড়ান রিয়াল মাদ্রিদ। বুরশিয়াতে দারুণ খেলা ইংলিশ এই মিডফিল্ডার দারুণ ছন্দে রয়েছে স্প্যানিশ লিগেও। লিগে দুই ম্যাচে অলরেডি ৩ গোল করে ফেলেছে বেলিংহাম। এখন পর্যন্ত রিয়ালের হয়ে অভিজ্ঞতা বলতে লিগে দুই ম্যাচ এবং প্রাক মৌসুমের কিছু ম্যাচ এইটুকুই। তবে, নিজের খেলায় আরও উন্নতি করতে চান জুড বেলিংহাম। নিজেই বলেছেন আগের মৌসুমের চেয়ে খেলায় ১০গুন বেশি উন্নতি হয়েছে তার।

সবচেয়ে চোখে পড়ার মতো ব্যাপার, ডর্টমুন্ড থেকে রিয়ালের মতো ক্লাবে এসে মানিয়ে নিতে সময় নেননি তিনি একটুও। এখনই তাকে দেখলে মনে হয়, যেন অনেক দিন ধরেই এই রেয়াল দলের অংশ তিনি। আলমেরিয়ার সঙ্গে ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ টিভিকে বেলিংহ্যাম বললেন, এই দলের সঙ্গে থেকেই দ্রুত উন্নতি হচ্ছে তার খেলায়। বেলিংহাম বলেন, “ আমার মনে হয়, খেলোয়াড় হিসেবে গত মৌসুমের চেয়ে আমি ১০ গুণ ভালো এখন। এই ফুটবলারদের কাছ থেকে প্রতিনিয়ত শিখছি আমি। এখানে খেলার মান এতটা উঁচুতে আমি অনেকটা স্পঞ্জের মতো, সবটুকু শুষে নেওয়ার চেষ্টা করছি।”

আলমেরিয়ার বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। বেলিংহাম ও ভিনিসিয়াসের গোলে পরে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। প্রশ্ন চলে আসলো পিছিয়ে পড়ার পর হারের শঙ্কা জেগেছিলো কিনা? উত্তরে এই ইংলিশ মিডফিল্ডার বলেন, “ছেলেবেলা থেকেই অনেকবার দেখেছি টিভিতে পিছিয়ে পড়েও রিয়ালের ফিরে আসা, অনেকবারই আমার মনে হয়েছে, ‘এবার আর ওরা পারবে না’, কিন্তু ঠিকই শেষ পর্যন্ত পেরে গেছে। এখন আমি এখানে এবং নিজেই এটার স্বাক্ষী হচ্ছি। একবারের জন্যও আমার মনে হয়নি যে হারতে পারি। সতীর্থদের মুখের দিকে তাকিয়ে কখনোই অস্থিরতার কোনো ছাপ দেখিনি।”

ছবি: সংগৃহীত

কোচ কার্লো আনচেলত্তি এর মধ্যেই কয়েক দফায় উচ্ছ্বসিত প্রশংসা করেছেন বেলিংহামের। এই ম্যাচের পারফরম্যান্সের পর আরও প্রশংসা তো অবধারিতই। রিয়াল বস বলেন,“ওর খেলা যতটা পরিণত, এটিই সবচেয়ে বেশি চোখে পড়ার মতো, পাশাপাশি ওর ব্যক্তিত্ব। জার্মানিতে তিন বছর খেলে এসেছে। এসব কারণেই সে লা লিগায় এবং আমাদের খেলার ধরনের সঙ্গে এত ভালো মানিয়ে নিয়েছে। খুবই ভালো করছে সে।”

এদিকে, রিয়ালের জয়ের আরেক নায়ক ভিনিসিয়াস জুনিয়র বেলিংহামের সঙ্গে দারুণ সখ্যতা গরে তোলার কথা বলেন। ভিনি বলেন, ”এভাবেই এগিয়ে যেতে হবে আমাদের। জুড (বেলিংহ্যাম) সবসময় গোল করেই যাচ্ছে  আমি ও দলের অন্যরা সহায়তা করছি। এভাবে খেলে যেতে পারলে এই মৌসুমে অনেক সাফল্য ধরা দেবে আমাদের। আশা করি, ওর সঙ্গে আমার এই সংযোগ করিমের (বেনজেমা) মতোই হবে, যা আমাদেরকে অনেক গোল এনে দিয়েছিল, অনেক গোলে সহায়তা ছিল এবং ভালো ফুটবল খেলতে সহায়তা করেছিল।”

Link copied!