• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
বিপিএল

রবিউলের তিন উইকেট, খুলনাকে অল্পতে আটকালো রংপুর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩, ০৮:৩৪ পিএম
রবিউলের তিন উইকেট, খুলনাকে অল্পতে আটকালো রংপুর

রংপুর রাইডার্সের বোলারদের তোপের মুখে শুরুতেই তিন উইকেট হারিয়েছিল খুলনা টাইগার্স। এরপর আজম খান আর ইয়াসির মিলে প্রাথমিক সামাল দিলেও পরবর্তীতে আর কেউই উইকেটে থিতু হতে পারেননি। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে রংপুরকে ১৩১ রানের লক্ষ্য দিয়েছে খুলনা।

প্রথম দুই ম্যাচের মতো আজকেও হাসেনি তামিম ইকবালের ব্যাট। ইনিংসের দ্বিতীয় ওভারে মাত্র এক রান করেই ফিরে গেছেন এই ওপেনার। ওপেনিং থেকে আজকে তিন নম্বরে ব্যাটিং করতে নেমেছিলেন খুলনার পাকিস্তানি ক্রিকেটার শারজিল খান।

তবে পজিশন বদলালেও বদলায়নি শারজিলের রান খরার চেহারা। যদিও এদিন দারুণ শুরু পেয়েছিলেন তবে ইনিংসের তৃতীয় ওভারেই ফিরে গেছেন তিনি। তার ব্যাট থেকে এসেছে ১২ রান।

দারুণ সাড়া জাগিয়ে বিপিএলে অভিষেক হয়েছে খুলনার ব্যাটার হাবিবুর রহমান সোহানের। তবে এখন পর্যন্ত নিজের সামর্থ্য দেখাতে ব্যর্থ তিনি। আজও ফিরেছেন মাত্র চার রানে। পাওয়ার প্লের মধ্যেই ১৮ রানে তিন উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়েছে রুপসা পাড়ের দলটি।

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান আজম খানকে নিয়ে প্রাথমিক চাপ সামাল দেওয়ার চেষ্টা করেছেন খুলনার অধিনায়ক ইয়াসির আলি চৌধুরি রাব্বি। একপাশে আজম খানের পাল্টা আক্রমণ আর অন্যপাশে রাব্বির সতর্ক ব্যাটিংয়ে প্রাথমিক চাপ সামলে এগিয়ে যাচ্ছিল খুলনা।

দলীয় ৭৬ রানে ইয়াসির ফলে ভাঙে তাদের ৫৮ রানের জুটি। তবে এরপরই যাওয়া আসার মিছিল শুরু হয় খুলনার ব্যাটারদের। চার রানের ব্যবধানে ফিরে যান সাব্বির রহমান ও আজম খান। এই ম্যাচে আজমের ব্যাট থেকে এসেছে ২৩ বলে ৩৪ রানের ইনিংস।

শেষদিকে সাইফউদ্দিন ও নাহিদুজ্জামান মিলে চেষ্টা করলেও কেউই ইনিংস বড় করতে পারেনি। শেষ পর্যন্ত দুই বল বাকি থাকতেই ১৩০ রানে অলআউট হয় খুলনা। রংপুরের পক্ষে চার উইকেট নিয়েছেন রবিউল হক। আর সমান দুই উইকেট শিকার আজমুতউল্লাহ জাজাই ও রকিবুল হাসান।

Link copied!