• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

বার্সাকে হারিয়ে সেমিতে যাবে পিএসজি, আশা এনরিকের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪, ০৩:২৫ পিএম
বার্সাকে হারিয়ে সেমিতে যাবে পিএসজি, আশা এনরিকের
লুইস এনরিক। ছবি : সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ফ্রান্সের প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি) ৩-২ গোলে হারিয়ে আগেই সেমিফাইনালে এক পা রেখেছে স্পেনের বার্সেলোনা। মঙ্গলবার রাতে দ্বিতীয় লেগে মুখোমুখি হচ্ছে দুইদল।

তবে সেমিতে খেলার সুযোগ রয়েছে পিএসজিরও। সেক্ষেত্রে অলিম্পিক স্টেডিয়ামে এই ম্যাচে জিততেই হবে পিএসজিকে। শুধু জিতলেই হবে না; গোল ব্যবধান থাকতে হবে দুই বা তার বেশি।

পিএসজি কোচ লুইস এনরিক বিশ্বাস করেন, বার্সার বিপক্ষে ঘুরে দাঁড়াতে পারবে তার দল। জাভি হার্নান্দেজের দলকে হারিয়েই সেমিতে উঠবে পিএসজি।

এনরিক বলেন, ‘প্রথম লেগে হারার পর পিএসজি কখনোই কামব্যাক করতে পারেনি। তবে এবার সময় এসছে। এমন একটি গুরুত্বপূর্ণ ম্যাচে হারের পরের দিনগুলো পার করা কঠিন ছিল। মানসিকভাবে নিজেকে ফিরিয়ে আনাও কঠিন। কিন্তু ফুটবলের ভালো জিনিস হলো, একই প্রতিপক্ষের বিরুদ্ধে আপনার আরেকটি ম্যাচ আছে।’

তিনি আরও বলেন, ‘আমি ভেবেছিলাম আমরা অন্তত প্রথম ম্যাচে ড্র করতে পারবো। আমাদের এবার আরও ভালো হতে হবে। আমরা পিছিয়ে থাকবো না। এই বাক্যাংশটি আমাদের সাথে যায় না। আমরা নিশ্চিত যে, আমরা ঘুরে দাঁড়াবো।’

২০১৯ সালের পর আর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে খেলতে পারেনি বার্সা। এবার পাঁচবারের শিরোপাজয়ীদের কাছে আরও একটি সুযোগ এসেছে। মনে হয় না, এই সুযোগ হাতছাড়া করবে জাভির শিষ্যরা।

অপরদিকে এখনো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ছুঁয়ে দেখার সুযোগ হয়নি পিএসজির। ২০২০ সালের শিরোপার একেবারে কাছাকাছি গিয়েও ভগ্ন হৃদয়ে ফিরে আসতে হয়েছে পিএসজিকে। ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হারতে হয়েছিল ফরাসী ক্লাবটিকে। এবার তাদের পড়তে হলো চ্যালেঞ্জের মুখে।

Link copied!