• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশে বিশ্বকাপের ‘নিরপেক্ষ ভেন্যু’ প্রসঙ্গ উড়িয়ে দিয়েছে পিসিবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১, ২০২৩, ০১:০০ পিএম
বাংলাদেশে বিশ্বকাপের ‘নিরপেক্ষ ভেন্যু’ প্রসঙ্গ উড়িয়ে দিয়েছে পিসিবি

আসন্ন এশিয়া কাপ খেলতে পাকিস্তান যেতে চায় না ভার‍ত। নিজেদের ম্যাচ গুলো নিরপেক্ষে ভেন্যুতে খেলার প্রস্তাবও দিয়েছে তারা। ভারতের এই অবস্থানের জবাবে পাকিস্তানও ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভার‍ত না যাওয়ার হুমকি দিয়ে রেখেছে। এক্ষেত্রে তারাও নিরপক্ষে দেশে খেলতে চায় নিজেদের ম্যাচ।

সেক্ষেত্রে ওয়ানডে বিশ্বকাপে নিজেদের ম্যাচ খেলার জন্য বাংলাদেশের নাম প্রস্তাব করেছে পাকিস্তান, এমন খবর ভেসে বেড়াচ্ছে গণমাধ্যমে। তবে এ বিষয়ে এবার নিজের অবস্থান জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

নিরপেক্ষে ভেন্যু হিসেবে বাংলাদেশের নাম প্রস্তাব করার খবরকে পুরোপুরি ভিত্তিহীন বলে দাবি করেন পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি।

তিনি বলেন, “বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে আমি আইসিসির প্রসঙ্গ কিংবা ২০২৩ বিশ্বকাপ নিয়ে কোনো মন্তব্য করিনি। এখন পর্যন্ত আইসিসির কোনো সম্মেলনে এই বিষয় নিয়ে কোনো আলোচনা হয়নি।”

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, বিশ্বকাপের ম্যাচ আয়োজন নিয়ে কোনো কথা হয়নি আইসিসি বা পিসিবির সঙ্গে।

বাংলাদেশ-আয়ারল্যান্ড তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি শেষে তিনি বলেন,  “আমাদের সঙ্গে এ নিয়ে কোনো কথা হয়নি। আমি এটা টিভিতে দেখেছি। আইসিসি বা পিসিবি কেউ আমাদের কিছু বলেনি। তাই আমাদের পক্ষে এটা নিয়ে মন্তব্য করা কঠিন।”

Link copied!