• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

হিন্দুবিরোধী মন্তব্য, ভারত ছাড়লেন পাকিস্তানি সঞ্চালক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩, ০৬:০৬ পিএম
হিন্দুবিরোধী মন্তব্য, ভারত ছাড়লেন পাকিস্তানি সঞ্চালক
পাকিস্তানের ক্রিকেট উপস্থাপক জয়নব আব্বাস। ছবি: সংগৃহীত

এবারের বিশ্বকাপে পাকিস্তানের  অংশগ্রহণ নিয়ে চলেছিল অনেক নাটকীয়তা। বিশ্বকাপ শুরুর আগে সবশেষ দেশ হিসেবে ভিসা দেওয়া হয় বাবর আজমদের। দল ভিসা পেলেও পাকিস্তান সাংবাদিক এবং সমর্থকরা ভিসা পাননি। এর মধ্যে বিশ্বকাপ চলাকালে পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেট উপস্থাপক জয়নব আব্বাসের ভারত ত্যাগ করা নিয়ে নতুন করে আলোচনা হচ্ছে। জয়নব আব্বাস আইসিসির হয়ে এবারের বিশ্বকাপ কাভার করতে ভারতে গিয়েছিলেন।

মূলত ৯ বছর আগে সোশ্যাল মিডিয়ায় হিন্দু ধর্মের বিরুদ্ধে আপত্তিকর পোস্ট করায় বিশ্বকাপ কভার করতে আসা পাকিস্তানের ক্রিকেট সঞ্চালক জয়নব আব্বাসকে দেশে ফেরত পাঠানো হল। পাকস্তানি এই হোস্ট জয়নবকে চলতি বিশ্বকাপের অফিসিয়াল প্রেজেন্টার হিসেবে নিয়োগ করে ভারতে এনেছিল আইসিসি ও বিসিসিআই। চলতি বিশ্বকাপের ম্যাচে বুম হাতে সরাসরি স্টার স্পোর্টসের অফিসিয়াল প্রেজেন্টার হিসেবে মাঠেও দেখা গিয়েছিল তাকে।

কিন্তু ৯ বছর আগে “Zainablovesrk"-নামে তাঁর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট থেকে হিন্দু ধর্ম ও ভারতবিদ্বেষী পোস্ট করেন জয়নব। পরে তিনি তাঁর অ্যাকাউন্টের নাম বদলে রাখেন “ZAbbas Official”।  ভিনিত জিন্দাল নামে এক ভারতীয় আইনজীবী জয়নব আব্বাসের বিরুদ্ধে কোর্টে অভিযোগ দাখিল করেন। পাকিস্তানি ব্রডকাস্টারের করা ৯ বছর আগের টুইটকে সামনে এনে কোর্টে অভিযোগ করেন জিন্দাল। আব্বাসের করা সেই টুইট বার্তাকে হিন্দু বিদ্বেষী ও হিন্দু ধর্মের অপমান বলে ভারতীয় আইনজীবী উল্লেখ করেন।

এর আগে আইসিসির ঘোষিত ব্রডকাস্টারদের তালিকায় জয়নব আব্বাসের নাম দেখার পর থেকেই ভারতীয় সমর্থকদের কেউ কেউ এ নিয়ে ক্ষোভ জানাতে থাকেন।

Link copied!