• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

আল হেলালের হয়ে অনুশীলন করলেন নেইমার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩, ০৪:৫৬ পিএম
আল হেলালের হয়ে অনুশীলন করলেন নেইমার
ছবি: সংগৃহীত

আল হেলালের হয়ে প্রথমবারের মতো অনুশীলন করলেন নেইমার। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেই ছবি পোস্ট করে জানিয়েছেন তিনি। অনুশীলন শুরু করলেও এখনও আল হেলালের হয়ে মাঠে নামা হয় নি ব্রাজিলের এই তারকার। আল হেলাল কোচ জানিয়েছেন সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে মাঠে নামবেন তিনি।

দলবদলের বাজারে সবাইকে অবাক করে পিএসজি থেকে আল হিলালে নাম লেখান নেইমার জুনিয়র। দুই বছরের জন্য সৌদি ক্লাবটির সঙ্গে চুক্তি করেছেন তিনি। আর ৬৮ হাজার দর্শকের উপস্থিতিতে জমকালো আয়োজনের মধ্য দিয়ে রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে নিজেদের ক্লাব ইতিহাসের সবচেয়ে বড় তারকাকে বরণ করে নেয় আল হিলাল কর্তৃপক্ষ।

এরপর অপেক্ষা ছিল সৌদির মাটিতে নেইমারের পায়ের ঝলক দেখার। কিন্তু আল হিলাল সমর্থকদের হতাশ করেন কোচ হোর্হে জেসুস। এই পর্তুগিজ জানান নেইমারকে হিলালের জার্সি গায়ে মাঠে দেখতে অপেক্ষা করতে হবে সেপ্টেম্বরের মাঝামাঝি সময় পর্যন্ত। আল হিলালে যোগ দেয়ার আগে পুরোপুরি ফিট ছিলেন না নেইমার। ইনজুরি থেকে সেরে উঠে পিএসজির হয়ে একটি প্রাক-মৌসুম ম্যাচ খেলেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। পুরোনো ইনজুরি নিয়েই সেই ম্যাচ খেলতে হয়েছিল তাকে।

ছবি: সংগৃহীত

পূর্ব ইনজুরি সেরে না ওঠায় নেইমারকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না আল হিলাল কোচ। নেইমারকে পুর্নবাসনে পাঠান তিনি। সম্পূর্ণ ফিট নেইমারকে মাঠে নামাতে চায় আল হিলাল। আর কবে নাগাদ স্বাভাবিক অনুশীলনে ফিরবেন নেইমার তারও কোনো নিশ্চয়তা দেননি আল হিলাল কোচ।

এবার আল হিলালের সমর্থকদের জন্য এলো স্বস্তির খবর। প্রথমবারের মতো দলের সঙ্গে অনুশীলন করেছেন নেইমার জুনিয়র। সামজিক যোগাযোগ মাধ্যমে ট্রেনিংয়ের ছবি শেয়ার করেছেন তিনি।

এর আগে আল হিলালের জিমনেশিয়ামে যান নেইমার। সেখানে তাকে বরণ করে নেন স্বদেশী ম্যালকম, কুলিবালিসহ বাকি ফুটবলাররা। জিমনেশিয়ামে ফিটনেস নিয়ে একজন ট্রেইনারের সঙ্গে কাজ করেন তিনি।

শুধু নেইমার নয় আল হিলালের অনুশীলনে যোগ দিয়েছেন মরোক্কোর গোলরক্ষক ইয়াসিন বোনো। সেভিয়া থেকে এই ফুটবলারকে দলে ভিড়িয়েছিলো ক্লাবটি। নিজেদের পরবর্তী ম্যাচে আল রিয়াদের বিপক্ষে মাঠে নামবে আল হিলাল।

এদিকে, ভারতে খেলতে যাচ্ছেন নেইমার। বৃহস্পতিবার (২৪ আগস্ট) এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ের ড্র অনুষ্ঠিত হয়। সেখানে মুম্বাই সিটি এফসির গ্রুপে রয়েছে সৌদি আরবের ক্লাব আল হিলাল, যে ক্লাবে মাত্রই যোগ দিয়েছেন নেইমার। ফলে আগামী দিনে নেইমারকে ভারতে খেলতে আসতে দেখা যাবে। যদি নেইমার না-ও আসেন, তা হলেও আন্তর্জাতিক ফুটবলের একাধিক তারকাকে খেলতে দেখার সুযোগ রয়েছে ভারতীয়দের। কারণ, আল হিলাল সম্প্রতি অনেক তারকা ফুটবলারকেই দলে নিয়েছে।

Link copied!