• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

আমিরবিহীন পাকিস্তানকে হারিয়ে সিরিজে সমতা নিউজিল্যান্ডের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ০২:৪০ পিএম
আমিরবিহীন পাকিস্তানকে হারিয়ে সিরিজে সমতা নিউজিল্যান্ডের
দারুণ এক ঝেড়ো ইনিংসে প্রায় একাই দলকে জিতিয়ে দেন চাপম্যান। ছবি : সংগৃহীত

এই রাওয়ালপিন্ডিতেই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজের দ্বিতীয় ম্যাচে আগুন ঝরিয়েছিলেন নতুন করে দলে ফেরা ফাস্ট বোলার মোহাম্মাদ আমির। ১৩ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট। অথচ আমিরকে তৃতীয় ম্যাচে একাদশ থেকে বাদ দেয়া হলো। তাকে বাদ দিয়ে একাদশে নেয়া হলো আব্বাস আফ্রিদিকে। ফল, নিউজিল্যান্ডের কাছে এই ম্যাচে পাকিস্তানকে হারতে হলো ৭ উইকেটের ব্যবধানে।

সিরিজ এখন ১-১ ব্যবধানে সমতায়। প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচে পাকিস্তান ৭ উইকেটে জয়লাভ করে। ওয়ালপিন্ডি পর্ব শেষ। লাহোরে ২৫ ও ২৭ এপ্রিল সিরিজের বাকি দুই ম্যাচ। 

রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে রোববার রাতের এই ম্যাচে পাকিস্তান ৪ উইকেটে ১৭৮ রান করে। জবাবে মার্ক চাপম্যানের ঝোড়ো ব্যাটিংয়ে ১০ বল হাতে রেখেই জয় পেয়ে যায় কিউইরা।

টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তানের সাইম আইয়ুব ও বাবর আজম মিলে ৫৫ রানের জুটি গড়েন। ২২ বলে ৩২ রান করে আউট হন সাইম আইয়ুব। ২৯ বলে ৩৭ রান করেন বাবর আজম। ২১ বলে ২২ রান করে মোহাম্মদ রিজওয়ান আহত হয়ে মাঠ ছাড়েন। উসমান খান ৫ রান করেন। ইরফান খান ২০ বলে অপরাজিত ৩০ রান করেন। শাদাব খান ২০ বলে ৪১ রানের ঝোড়ো ইনিংস খেলেন।

জবাব দিতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। ২৮ রানে টিম রবিনসন, ২১ রানে টিম সেইফার্ট, ৩১ রানে ডিন ফক্সক্রফট আউট হন।

এরপর মার্ক চাপম্যান এবং জেমস নিশাম খেলা শেষ করে দেন। নিশাম ৬ রান করেন। মার্ক চাপম্যান ৪২ বলে করেন ৮৭ রান। ৯টি বাউন্ডারি এবং ৪টি ছক্কার মার ছিল তার ব্যাটে।

Link copied!