• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

জোকোভিচের বুকে রহস্যময় ধাতব বস্তু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৩, ২০২৩, ১২:৪৭ পিএম
জোকোভিচের বুকে রহস্যময় ধাতব বস্তু

 ফ্রেঞ্চ ওপেন খেলছেন বিশ্বের অন্যতম সেরা তারকা নোভাক জোকোভিচ। বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ডে জয়ের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আবার আলোচনায় এসেছেন এই সার্বিয়ান।

সার্বিয়ান একটি ম্যারাথন ওপেনিং সেট সহ্য করে হাঙ্গেরিয়ান মার্টন ফুকসোভিসকে ৭-৬, ৬-০, ৬-৩ গেমে হারিয়ে তৃতীয় রাউন্ডে উঠেছে। কিন্তু প্রায় ৯০ মিনিটের উদ্বোধনী সেটের পরে একটি মুহূর্ত ছিল যখন ২২ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী তার জামাটি খুলে ফেললেন। এই দৃশ্যের পর অনেকেই হতবাক হয়ে যান।

জোকোভিচের বুকের মাঝখানে আটকানো একটি ছোট ধাতব চাকতি ছিল। এটি এতটাই অস্বাভাবিক দৃশ্য ছিল যা দেখে টেনিস চ্যানেলের ধারাভাষ্যকার জিম কুরিয়ার তাকে ‍‍`আয়রনম্যান‍‍` বলে আখ্যা দিয়েছিল।

ম্যাচে মন্তব্য করার সময় কুরিয়ার রসিকতা করে বলেন, “নোভাকের কাছে কিছু আছে। আপনি কি কখনো রবার্ট ডাউনি জুনিয়রকে (আয়রনম্যান সিনেমার মূল চরিত্র) জোকোভিচের মতো একই দেখেছেন? হয়তো নোভাক আয়রনম্যান।”

তারকাটির বুকে থাকা বস্তুটি কী তা নিয়ে কৌতূহলের কারণে এই দৃশ্যের ভিডিও সামাজিক মাধ্যমে ছড়ায়। অনেকেই বিশ্বাস করেন যে, সার্বিয়ানের বুকে আটকে থাকা ধাতব কোনো "কুসংস্কার।" ম্যাচের মাঝে বল-গার্ল বস্তুটি জোকোভিচের হাতে তুলে দেয়। 

৩৬ বছর বয়সী এই তারকাকে প্রেস কনফারেন্সের সময় রহস্যময় বস্তু সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল কিন্তু তিনি খোলাসা করতে অস্বীকৃতি জানান।

তিনি রহস্য রেখে বলেন, "আমি যখন ছোট ছিলাম তখন আমি আয়রনম্যানকে অনেক পছন্দ করতাম। তাই আমি আয়রনম্যানের ছদ্মবেশ ধরার চেষ্টা করি।"

তিনি আরও বলেন, "আমার দল একটি অবিশ্বাস্যভাবে দক্ষ ন্যানোটেকনোলজি সরবরাহ করে যা আমাকে কোর্টে আমার সেরাটা দিতে সাহায্য করে। তাই এটাই আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় রহস্য। যদি এটা না হতো, আমি হয়তো এখানে বসে থাকতাম না।" যদিও কথাটি ব্যঙ্গাত্মকভাবেই বলেন।

Link copied!