• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

এবার মোস্তাফিজ মাতাবেন লঙ্কান প্রিমিয়ার লিগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৬:২০ পিএম
এবার মোস্তাফিজ মাতাবেন লঙ্কান প্রিমিয়ার লিগ
মোস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

প্রায় সমস্ত দেশেই রয়েছে তাদের নিজস্ব ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেট লিগ। মূলত এই লিগগুলোর হাত ধরেই অতিরিক্ত অর্থ উপার্জনের চেষ্টা করে ক্রিকেট বোর্ডগুলো। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও তার ব্যতিক্রম নয়। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার মাত্র কয়েকদিনের মধ্যেই শুরু হয়ে যাবে লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল)।

এবার এই ফ্র্যাঞ্চাইজি লিগ তার পঞ্চম বর্ষে পা রাখতে চলেছে। বেশ‌ তারকাখচিত হতে চলেছে এই টুর্নামেন্ট। থাকছেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার গ্লেন ফিলিপস, বাংলাদেশের ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমান, শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা-সহ একাধিক তারকা।

১ জুলাই থেকে শুরু হবে এলপিএলের পঞ্চম আসর। তারকাদের মধ্যে আরও থাকছেন নিউজিল্যান্ডের মার্ক চ্যাপম্যান, বাংলাদেশের তাসকিন আহমেদ, পাকিস্তানের শাদাব খান, আগা সালমান, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার, ফ্যাভিয়েন অ্যালেন, আফগানিস্তানের মুহম্মদ নবি, নুর আহমেদ ও মুজিব উর রহমান, দক্ষিণ আফ্রিকার রিলি রসউ ও রিজা হেনড্রিক্স।

বিদেশি তারকাদের পাশাপাশি দেশি অর্থাৎ শ্রীলঙ্কার একাধিক তারকা খেলবেন। রয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ইসুরু উদানা, মাহিশ থিকসানা ও কুশল মেন্ডিস। টুর্নামেন্টের ডিরেক্টর সামান্থা দোদেওয়ালা বিষয়টি নিশ্চিত করেছেন।

লিগের গ্রুপ পর্ব চলবে ১৬ জুলাই পর্যন্ত। এবারের ফ্র্যাঞ্চাইজি দলগুলো হল ডাম্বুলা সিক্সার্স, গল মার্ভেলস, কলম্বো স্ট্রাইকার্স, জাফনা কিংস এবং ক‌্যান্ডি। এবারের টুর্নামেন্ট খেলা হবে তিনটি আইকনিক ভেন্যুতে। এই তালিকায় রয়েছে কলম্বোর আর প্রেমাদাসা আন্তর্জাতিক, রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক এবং ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

গ্রুপ পর্বে প্রতিটি দল একে অপরের বিরুদ্ধে দুবার করে খেলবে। ১৮ জুলাই থেকে শুরু হবে প্লে অফ পর্বের খেলা। ২১ তারিখ হবে ফাইনাল। প্লে অফের ম্যাচগুলো খেলা হবে কলম্বোর আর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

Link copied!