• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

বোলিং র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন মুজিব ও রউফ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০৮:২৪ পিএম
বোলিং র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন মুজিব ও রউফ
ছবি: সংগৃহীত

ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে আফগানিস্তান হারলেও বল হাতে দারুণ স্পেল করেছেন আফগান স্পিনার মুজিব উর রহমান। বাবরদের বিপক্ষে দারুণ বল করার একদিন পরই সুখবর পেলেন র‌্যাঙ্কিংয়ে উন্নতির খবর। বোলারদের তালিকায় পাঁচথাপ এগিয়ে তিনে উঠে এসছেন আফগান এই স্পিনার।  

আজ পুরুষ ক্রিকেটারদের র‌্যাঙ্কিংয়ের হালনাগাদ প্রকাশ করে আইসিসি। যেখানে ৬৮০ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়ের তিনে উঠে এসেছেন মুজিব। শীর্ষ দুইয়ে যথাক্রমে আছেন অস্ট্রেলিয়ার জশ হেইজেলউড ও মিচেল স্টার্ক। এক ধাপ পিছিয়ে চারে অবস্থান করছেন রশিদ খান।

আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানের জয়ের নায়ক হারিস রউফ। ১৮ রানে ৫ উইকেট নিয়ে আফগানদের ব্যাটিং লাইন আপ গুড়িয়ে দেন পাক এই পেসার। দারুণ এই পারফরম্যান্সে ৭ ধাপ এগিয়েছেন তিনি। উঠে এসেছেন ৩৬ নম্বরে। যেটি তার ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিং । 

ওয়ানডে ব্যাটসম্যানদের মধ্যে এক ধাপ অগ্রগতি হয়েছে পাকিস্তান ওপেনার ইমাম-উল-হকের। আফগানদের বিপক্ষে একমাত্র ফিফটি করে তৃতীয় স্থানে আছেন তিনি। তিন ধাপ এগিয়ে ৫৮ নম্বরে তার সতীর্থ মোহাম্মদ রিজওয়ান।

এই সংস্করণের ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে যথারীতি চূড়ায় পাকিস্তান অধিনায়ক বাবর আজম, দ্বিতীয় স্থানে আছেন দক্ষিণ আফ্রিকার রাসি ফন ডার ডাসেন।

ওয়ানডে অলরাউন্ডারদের মধ্যে আগের মতোই এক নম্বরে সাকিব আল হাসান।

Link copied!