• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে মরিয়া দীনেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ১২:৩৩ পিএম
টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে মরিয়া দীনেশ
দীনেশ কার্তিক। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পেতে মরিয়া উইকেটকিপার ব্যাটার দীনেশ কার্তিক।

ভারতের ক্রিকেটারদের পুরো মনোযোগ এখন আইপিএলে। কারণ ফ্র্যাঞ্চাইজি আসরটিতে পারফরম্যান্স বিবেচনায় নিয়ে ঠিক করা হবে বিশ্বকাপ স্কোয়াড। তবে উইকেটরক্ষক হিসেবে কে থাকছেন, সেটি ঠিক করতে ভারত মধুর সমস্যায় পড়তে যাচ্ছে। ‘বুড়ো’ বয়সেও কব্জির জোর দেখাচ্ছেন দীনেশ, তার সঙ্গে লড়াইয়ে আছেন ঋষভ পান্ত, লোকেশ রাহুল, ইষাণ কিষান ও সঞ্জু স্যামসনের মতো ক্রিকেটাররা।

ক্যারিয়ারের শেষদিকে এসে আসন্ন টুর্নামেন্টটিতে জায়গা করে নিতে চান দীনেশ। যা তার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে মাঠের পারফরম্যান্সে আরও জোর দিয়ে বুঝিয়ে দিচ্ছে। তিনি নিজেও জানিয়েছেন, যেকোনো মূল্যে বিশ্বকাপের ফ্লাইট ধরতে চান। এজন্য মানসিকভাবেও পুরোপুরি প্রস্তুত বলে জানিয়েছেন ৩৮ বছর বয়সী এই ভারতীয় ব্যাটার।

তিনি বলেন, ‘আমার জীবনের এই পর্যায়ে ভারতের প্রতিনিধিত্ব করা আমার জন্য দুর্দান্ত অনুভূতি হবে। আমি তাই সেটার জন্য মরিয়া হয়ে আছি। এই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের প্রতিনিধিত্ব করার চেয়ে আমার জীবনে বড় কিছু হবে না।’

আগামী ১ জুন থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে। সেই দিনেই কার্তিকের ৩৯ বছর পূর্ণ হবে। এর আগে ২০২২ সালে ভারতের জার্সিতে তিনি অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ছিলেন। যা ছিল ভারতীয় দলের হয়ে তার শেষ টুর্নামেন্ট।

তবে ভারতীয় টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তেও সম্মান আছে বলে জানান কার্তিক, ‘কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মা এবং নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগারকার যে সিদ্ধান্তই নেবেন তার আমার সম্মান রয়েছে। তারা তিনজনই খুব ভাল মানুষ, যারা বিশ্বকাপের জন্য সবচেয়ে সেরা ভারতীয় দল বাছাই করবেন।’

 

 

 

 

Link copied!