• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫
কাতার ফুটবল বিশ্বকাপ

করোনাকে ছাড়াই বিশ্বকাপ খেলবে মেক্সিকো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২২, ০৩:২১ পিএম
করোনাকে ছাড়াই বিশ্বকাপ খেলবে মেক্সিকো

কাতার বিশ্বকাপে খেলা হচ্ছে না মেক্সিকান ফুটবলার জেসুস করোনার। গোড়ালির চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় তার বিশ্বকাপ খেলার সম্ভাবনা দেখছেন না সেভিয়া কোচ জর্জ সাম্পাওলি।

সেভিয়ার হয়ে অনুশীলনের সময়েই গোড়ালিতে চোট পেয়েছিলেন করোনা। চোট এতটাই মারাত্মক ছিল যে চলতি বছরের আগস্টে চিকিৎসকের ছুরি-কাঁচির নিচেও যেতে হয়েছিল তাকে।

এরপরও হাতে সময় থাকায় তাকে বিশ্বকাপে পাওয়ার আশা করছিলেন মেক্সিকো কোচ জেরার্ডো মার্টিনো। সে কারণে বিশ্বকাপের জন্য ঘোষিত প্রাথমিক দলেও করোনাকে রেখেছিলেন তিনি।

তবে তাকে মন খারাপের খবর দিয়েছেন সেভিয়া কোচ সাম্পাওলি। এই আর্জেন্টাইন কোচের মতে, ডিসেম্বরে প্রথম সপ্তাহে অনুশীলেন ফিরতে পারেন করোনা। সে ক্ষেত্রে বিশ্বকাপে তার মাঠে নামা হচ্ছে না।

সাম্পাওলি বলেন, “করোনা উন্নতি করছে। অনুশীলনে ফেরার কথা ১ কিংবা ২ ডিসেম্বর। চিকিৎসকদের রিপোর্ট অনুযায়ী আমি তার (বিশ্বকাপে খেলার) সুযোগ দেখি না।”

চলতি বছরের নভেম্বর বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করার কথা রয়েছে মেক্সিকোর। বিশ্বকাপে মেক্সিকানদের প্রথম ম্যাচ ২২ নভেম্বর পোল্যান্ডের বিপক্ষে। গ্রুপ ‘সি’তে তাদের বাকি দুই প্রতিপক্ষ সৌদি আরব ও লিওনেল  মেসির আর্জেন্টিনা।

Link copied!