• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

অভিষেক ম্যাচে মেসির গোল, জিতল মায়ামি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২২, ২০২৩, ১১:২০ এএম
অভিষেক ম্যাচে মেসির গোল, জিতল মায়ামি

ইন্টার মায়ামিতে লিওনেল মেসির অভিষেক নিয়ে দর্শকদের আগ্রহের কোনো কমতি ছিল না। ডিআরভি পিএনকের ২১ হাজার দর্শক ধারণক্ষমতার স্টেডিয়ামের ম্যাচের টিকিট এক দিন আগেই বিক্রি হয়ে যায়।

শনিবার (২২ জুলাই ) মেসির মায়ামির হয়ে অভিষেক ম্যাচে স্টেডিয়ামে দর্শকরা কানায় কানায় পূর্ণ ছিল। সবাই এসেছিলেন মেসি-ম্যাজিক দেখতে। দর্শকদেরও হতাশ করেননি লিও। ম্যাচের অতিরিক্ত সময়ে দুর্দান্ত ফ্রি-কিকে গোল করে নিশ্চিত ড্রয়ের হাত থেকে দলকে বাঁচান তিনি। মেসির গোলেই ক্রুজ আজুলের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পায় ইন্টার মায়ামি।  

শনিবার ভোর ৬টায় এমএলএস লিগে মেসির অভিষেক ম্যাচ হয়। এই ম্যাচে যে এই জাদুকরের অভিষেক হতে যাচ্ছে, সেটা সবারই জানা ছিল। কিন্তু তাকে শুরুর একাদশে রাখবেন না, সেটা আগেই পরিষ্কার করে দিয়েছিলেন মায়ামি কোচ টাটা মার্তিনো। হয়েছেও তাই। বিশ্ব চ্যাম্পিয়ানকে মাঠে দেখতে দর্শকদের অপেক্ষা করতে হয়েছে। মেসি প্রথমার্ধে বেঞ্চে বসেই কাটিয়ে দিয়েছেন। ইন্টার মায়ামির প্রথম গোল আসে ৪৪ মিনিটে রবার্ট টেলরের কাছে থেকে। স্টার সাইড বেঞ্চে বসে সেই গোল উদযাপন করেছেন মেসি।

দ্বিতীয়ার্ধে বিরতি থেকে মেসিকে আমেরিকান লিগে খেলতে দেখার অপেক্ষা করতে হয়েছে ৫৪ মিনিট পর্যন্ত। এবার বুঝি বিশ্বসেরা খেলোয়াড়ের খেলা দেখার অপেক্ষা ফুরাল। মেসি মাঠে নামলেন ৫৪ মিনিটে। এরপর মেসির সাবেক বার্সা সতীর্থ বুসকেতসকেও মাঠে নামায় মায়ামি। মেসিরা তখন ১-০ তে লিড নিয়ে এগিয়ে।

এরপর ৬৫ মিনিটে ক্রুজ আজুলের হয়ে গোল করেন ইউরিয়েল আনতুনা। তার গোলেই ক্রুজ আজুল সমতায় ফেরে। মাঠে নেমেই মেসি কেনো বিশ্বসেরা খেলোয়াড় তার প্রমাণ করতে থাকেন। প্রতিপক্ষ খেলোয়াড়দের ড্রিবলিং, পাসিং, অ্যাটাকিং দিয়ে দিশেহারা করে তুলে। কিন্তু গোল হচ্ছিল না। ৮৭ মিনিটে মেসির পাস থেকে গোলও করেন তার সতীর্থ খেলোয়াড়। কিন্তু অফসাইডের কল্যাণে সেই গোল বাতিল হয়ে যায়।

এরপর ৯০ মিনিটে ক্রুজ আজুলের ত্রাণকর্তা ছিল গোলকিপার। এই সময় মেসি বল নিয়ে ডিবক্সের ভেতরে ঢুকে পড়েন। কিন্তু গোলকিপারের বাধার কারণে বল জালের ঠিকানা খুঁজে পায়নি। ম্যাচ যখন অতিরিক্ত সময়ে গড়িয়েছে, তখন মনে হচ্ছিল দুই দলের পয়েন্ট ভাগাভাগি করে নিতে হবে। কিন্তু তখনো তো মেসি ম্যাজিক বাকি ছিল।

৯৪ মিনিটে ডিবক্সের সামনে ফ্রি-কিক পায় মায়ামি। অভিষেক ম্যাচকে রাঙাতে হলে এটাই তো এলএমটেনের হাতে শেষ সুযোগ। এবার মায়ামি দর্শকদের আনন্দে ভাসালেন মেসি। তার ফ্রি-কিকে গোল পায় মায়ামি। এতে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়েন মেসিরা।

Link copied!