• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

মেসিহীন মায়ামি আবারও জয় বঞ্চিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ০৪:০৪ পিএম
মেসিহীন মায়ামি আবারও জয় বঞ্চিত
ইন্টার মায়ামি বনাম নিউইয়র্ক সিটি। ছবি: সংগৃহীত

ইন্টার মায়ামিতে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি যোগ দেওয়ার পর ১১ ম্যাচে হারের স্বাদ পায়নি ডেভিড বেকহ্যামের ক্লাবটা। মায়ামির জার্সি গায়ে মেসি ধারাবাহিক পারফরম্যান্সে দলের জয়ে আবদান রাখতেন। কিন্তু টানা খেলার ক্লান্তি ও চোট নিয়ে অস্তিতে থাকার কারণে ইদানিং ক্লাবের জার্সিতে ভালো ভাবে নিজেকে মেলে ধরতে পারছেন না। আবার বেশির ভাগ সময়ই থাকতে হচ্ছে মাঠের বাইরে। তেমনি আরও একবার চোট থাকায় মেসিকে ছাড়াই মাঠে নেমেছিল মায়ামি। যেখানে ফ্লোরিডার দলটি নিউইয়র্ক সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে। এ নিয়ে গত ৩ ম্যাচে মেসিকে ছাড়া মাঠে নেমে জয় বঞ্চিত হলো মেসির দল মায়ামি।

রোববার (১ অক্টোবর) ভোর সাড় ৫টায় ডিআরভি পিএনকে স্টেডিয়ামে মুখোমুখি হয় ইন্টার মায়ামি ও নিউইয়র্ক সিটি। মেসিকে ছাড়া খেলতে নেমে গত ১৭ সেপ্টেম্বর ৫-২ গোলের বড় হার দেখেছে মায়ামি। ক্লাবটিতে মেসি যোগ দেয়ার পরে এটিই দলটির প্রথম হার। এরপরে ইউএস ওপেন কাপের ফাইনালেও মেসিকে ছাড়া খেলতে নেমে শিরোপা বঞ্চিত হয়েছে মায়ামি। এবার লিগের ম্যাচেও জয় বঞ্চিত কোচ তাতা মার্তিনোর শিষ্যরা।

নিউইয়র্ক সিটির বিপক্ষে হারতে হারতে বেঁচে গিয়েছে মায়ামি। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার বিরূপ আবহাওয়ার কারণে নির্ধারিত সময়ে পরে ম্যাচটি শুরু হয়। যেখানে ইন্টার মায়ামির পারফরম্যান্সে তেমন সন্তুষ্ট হতে পারেননি সমর্থকেরা। মেসিকে ছাড়া দলটি বলের নিয়ন্ত্রণ পেতেই ভুগছিল। ম্যাচের প্রথমার্ধে মায়ামি কোন গোল হজম না করলেও দ্বিতীয়ার্ধে ঠিকই গোল হজম করে পিছিয়ে পড়ে।

৭৭ মিনিটে সান্তিয়াগো রদ্রিগেজের গোলে এগিয়ে যায় সিটি। রদ্রিগেজের গোলে ১-০তে লিড নেয় সিটি। তবে ম্যাচের অতিরিক্ত সময়ে গিয়ে রোমাঞ্চকর হয়ে উঠে। যোগ করা সময়ের ৫ মিনিটে গিয়ে টমাস আভিলেস গোল করে সমতা ফেরায় মেসিহীন মায়ামিকে। অবশ্য ম্যাচটিতে জয়ও পেতে পারত দলটি। শেষ বাঁশির বাজার আগ মুহূর্তে মায়ামির একটি শট গোলপোস্টে লেগে ফিরে আসে। তাতে ম্যাচটি শেষ পর্যন্ত ১-১ গোলের ড্রয়ে শেষ হয়।

এই ম্যাচ থেকে ইন্টার মায়ামি ১ পয়েন্ট পেলেও প্লে-অফ খেলার পথটা কঠিনই থেকে গেল তাদের জন্য। দলটি ৩০ ম্যাচ ৯ জয়ে ৩৩ পয়েন্ট নিয়ে তালিকার ১৩ নম্বরে রয়েছে। প্লে-অফ খেলতে হলে লিগের বাকি চার ম্যাচে জয়ের কোন বিকল্প নেই।

Link copied!