• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

ফিফার বর্ষসেরার তালিকায় মেসি-এমবাপে-বেনজেমা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩, ১১:০৩ এএম
ফিফার বর্ষসেরার তালিকায় মেসি-এমবাপে-বেনজেমা

বিশ্বকাপের দুই ফাইনালিস্ট দলের সেরা খেলোয়াড় লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে ও বর্তমান ব্যালন ডি‍‍`অরজয়ী করিম বেনজেমা- তিনজনই আছেন ফিফার বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায়। বেনজেমা বিশ্বকাপ না খেললেও ক্লাবে রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত মৌসুম কাটিয়েছেন। ফিফার সেরা ২০২২ এর জন্য সংক্ষিপ্ত তালিকায় নির্বাচিত হয়েছেন তারা।

জাতীয় দলের কোচ, অধিনায়ক, সাংবাদিক এবং সমর্থকদের মধ্যে সমানভাবে ভাগ করা ভোটের মাধ্যমে ১৪ জনের মূল তালিকা থেকে বিশ্ব সুপারস্টারদের ত্রয়ীকে নির্বাচিত করা হয়েছে। ২০২১ সালের আগস্ট থেকে ১৮ ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যে অসাধারণ পারফর্মারদের নির্বাচন করা হয়েছে। তবে এই সংক্ষিপ্ত তালিকায় কোনো চমক নেই। অনুমেয় তিনজনই তালিকায় জায়গা পেয়েছেন।

পুরস্কার জয়ের জন্য ফেবারিট মেসি। গত বছরের ১৮ ডিসেম্বর তার প্রথম বিশ্বকাপ জয় উদযাপন করেছেন। জয়ের পথে আর্জেন্টিনার হয়ে তার বিশাল অবদান রয়েছে। তিনি টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ছিলেন। অন্যদিকে, এমবাপে ফাইনালে হারলেও ফাইনালে তার হ্যাটট্রিক ক্লাব এবং দেশের জন্য একটি চমৎকার সংযোজন ছিল।

তার ফ্রান্স সতীর্থ বেনজেমা ইনজুরির কারণে কাতারে অনুপস্থিত ছিলেন। তবে তিনি নিজেই ক্যারিয়ারের একটি মাইলফলক স্পর্শ করেছিলেন। মাদ্রিদের সঙ্গে একটি দুর্দান্ত মৌসু কাটানোর পরে অক্টোবরে তার প্রথম ব্যালন ডি‍‍`অর জিতেছেন ।

চূড়ান্ত ফলাফলের জন্য ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Link copied!