• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

এশিয়া কাপে দলে নেই মাহমুদউল্লাহ, নতুন মুখ তানজীদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ১০:১৬ এএম
এশিয়া কাপে দলে নেই মাহমুদউল্লাহ, নতুন মুখ তানজীদ

সাকিব আল হাসানকে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক ঘোষণা করে ১৭ সদস্যের এশিয়া কাপের দল ঘোষণা করেছে বিসিবি। তবে এই দলে জায়গা হয়নি সেরা ফিনিশার মাহমুদউল্লাহ রিয়াদের। ওপেনার হিসেবে যুব বিশ্বকাপজয়ী তানজীদ তামিমকে অন্তর্ভুক্ত করেছেন নির্বাচকরা।

গত মাসে ইমার্জিং এশিয়া কাপে ৪ ম্যাচে ৩ অর্ধশত রান করেছিলেন তানজীদ।এই পারফরম্যান্সের কারণেই তাকে দলে রেখেছেন নির্বাচকরা।

এদিকে বহুল প্রতীক্ষিত ৭ নম্বর পজিশনের জন্য জায়গা হয়নি রিয়াদ ও সৌম্য সরকারের। স্পিনারদের মধ্যে দলে ফিরেছেন নাসুম আহামেদ ও স্পিন অলরাউন্ডার শেখ মাহেদী হাসান। এর আগে, আয়ারল্যান্ড সিরিজে সর্বশেষ ওয়ানডে খেলেছেন নাসুম। আর জাতীয় দলের হয়ে মাহেদী খেলেছেন গত বছরের এশিয়া কাপে।

পাকিস্তানের সঙ্গে সহ-আয়োজক হিসেবে শ্রীলঙ্কাও থাকছে এবারের এশিয়া কাপের আয়োজক দেশ হিসেবে। ৩০ আগস্ট থেকে শুরু হবে মাঠের লড়াই। সাকিবরা এই টুর্নামেন্টের গ্রুপ পর্বে ২ ম্যাচ খেলবে। ৩১ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে টাইগাররা। এটি হবে শ্রীলঙ্কার ক্যান্ডিতে। ৩ সেপ্টেম্বর বাংলাদেশের পরের ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানের লাহোরে। প্রতিপক্ষ থাকবে আফগানিস্তান। এশিয়া কাপ খেলার উদ্দেশে বাংলাদেশ দল বিমানে উঠবে ২৬ আগস্ট।

এশিয়া কাপে বাংলাদেশের স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজীদ তামিম, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শেখ মাহেদী হাসান, হাসান মাহমুদ, শামীম হোসেন, আফিফ হোসেন, শরীফুল ইসলাম, ইবাদত হোসেন, মোহাম্মদ নাঈম ও নাসুম আহমেদ।

Link copied!