• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

হাল না ছাড়ার ফল পেয়েছেন করিম বেনজেমা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ১০:৪৭ এএম
হাল না ছাড়ার ফল পেয়েছেন করিম বেনজেমা

সোমবার (১৭ অক্টোবর) প্যারিসে জমকালো আয়োজনে করিম বেনজেমার হাতে তুলে দেওয়া হলো ব্যালন ডি‍‍`অর পুরস্কার। দীর্ঘ দুই যুগ পর কোনো ফরাসি তারকার হাতে উঠেছে এই সম্মানজনক পুরস্কারটি। আকাঙ্ক্ষিত পুরস্কার পেয়ে সংযত বেনজেমা জানালেন হাল না ছেড়ে ধৈর্য ধরার ফল পেয়েছেন তিনি।

২০২১-২২ মৌসুমে যে অবিশ্বাস্যভাবে পারফর্ম করেছেন রিয়াল অধিনায়ক, তাতে তো ব্যালন ডি’অর লড়াইয়ে চোখ বুঝে তাকেই বেছে নেওয়ার কথা।

স্প্যানিশ লিগ লা লিগায় রিয়াল অধিনায়কের পা থেকে এসেছে ২৭ গোল। চ্যাম্পিয়নস লিগে গোল করেছেন ১৫টি। দুই আসরেই শিরোপা জিতেছে বেনজেমার দল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। অর্থাৎ ব্যক্তিগত এবং দলীয় দুই দিক থেকেই স্বপ্নের মৌসুম কাটিয়েছেন তিনি। 

রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর বিজয়ী ফরাসি ক্লাব পিএসজির আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসি ক্যারিয়ারের প্রথমবারের মতো এবারই ব্যালন ডি’অর জয়ের দৌড়ে সেরা ত্রিশে জায়গা পাননি। পাঁচবারের জয়ী পর্তুগিজ ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো ত্রিশে থাকলেও তার পারফর্ম্যান্সে জয়ের সম্ভাবনা ছিল না। সুতরাং আগে থেকেই ধারণা করা বেনজেমার হাতেই উঠছে এই সম্মান।

ফরাসি ফুটবলার হিসেবে দীর্ঘ ২৪ বছর পর বেনজেমার হাত ধরেই ভাঙ্গল ব্যালন ডি‍‍`অরের খরা। শেষ ১৯৯৮ সালে ফ্রেঞ্চ সাবেক ফুটবলার জিনেদিন জিদানের হাতে উঠেছিল এই পুরস্কার।

পুরস্কার প্রাপ্তির পর বেনজেমা বলেন, “এই পুরস্কার প্রাপ্তি আমাকে গর্বিত করেছে। আমি পরিশ্রম করেছি, তার স্বীকৃতি পেয়েছি। কখনোই হাল ছাড়িনি আমি।”

Link copied!