• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ছুটি কাটিয়ে সকালে দেশে ফিরলেন জামালদের হেড কোচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩, ০২:১৮ পিএম
ছুটি কাটিয়ে সকালে দেশে ফিরলেন জামালদের হেড কোচ
ফাইল ছবি

একদিন আগেই ছুটি কাটিয়ে দেশে ফিরেছেন সাকিব-তামিমদের গুরু চান্ডিকা হাথুরুসিংহে। আর আজ বৃহস্পতিবার সকালে দেশে এসেছেন জামালদের মাস্টারমাইন্ড  স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। ৩৩ দিনের ছুটি কাটিয়ে দেশে আসল বাংলাদেশ দলের কোচ।

এবারের সাফ গেমসে বাংলাদেশের পারফরমেন্স সকলের মন জয় করেছে। স্প্যানিশ এই কোচের অধীনে দারুণ ছন্দে রয়েছেন জামাল-জিকো-তপু বর্মণরা। ভারতে সাফ চ্যাম্পিয়নশিপ শেষে বাংলাদেশ দল ঢাকায় ফিরেছিল ৩ জুলাই। আর হেড কোচ হ্যাভিয়ের ৭ জুলাই নিজ দেশ স্পেনের উদ্দেশে রওনা হন।

অবশ্য, বাৎসরিক ছুটির সঙ্গে সাপ্তাহিক ছুটিও পাওনা ছিল হ্যাভিয়েরের। তাই চলতি বছরে স্প্যানিশ এই কোচ লম্বা ছুটি কাটিয়েছেন। জামালদের সাবেক ইংলিশ কোচ জেমি ডে বছরের বেশিরভাগ সময় ইংল্যান্ডেই কাটাতেন। সে তুলনায় স্প্যানিশ কোচ অবশ্য উল্টো। বছরের বেশিরভাগ সময় বাংলাদেশেই থাকেন ৩৮ বছর বয়েসী এই কোচ।

ছুটি শেষে কাজে নেমে পড়তে হচ্ছে কাবরেরাকে। সেপ্টেম্বর উইন্ডোতে আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের জন্য কয়েক দিনের মধ্যেই দল ঘোষণা করতে হবে। ২০ আগস্ট থেকে জাতীয় দলের ক্যাম্প শুরু হওয়ার কথা। 

সেপ্টেম্বর-অক্টোবর বেশ ব্যস্ত সময় কাটবে কাবরেরার। সেপ্টেম্বরে দুটি ফিফা প্রীতি ম্যাচ খেলেই চীনের উদ্দেশে রওনা হতে হবে এশিয়ান গেমসের জন্য। এশিয়ান গেমস থেকে ফিরেই সবচেয়ে বড় চ্যালেঞ্জ বিশ্বকাপ বাছাইপর্ব। ১২ ও ১৭ অক্টোবর মালদ্বীপ ও বাংলাদেশে অনুষ্ঠিত হবে দুই লেগের বিশ্বকাপ বাছাইপর্ব। 

Link copied!