• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

অবসর ভেঙে আবার ফিরছেন মঈন আলী?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৬, ২০২৩, ১১:২১ এএম
অবসর ভেঙে আবার ফিরছেন মঈন আলী?

ইংলিশ স্পিনার জ্যাক লিচ স্ট্রেস ফ্র্যাকচারের কারণে ইংল্যান্ডের আসন্ন সিরিজ থেকে বাদ পড়েছেন। তিনি বাদ হওয়ার পর ইংল্যান্ড অবসর নেওয়া মঈন আলীর কাছে জানতে চেয়েছেন যে, তিনি তাদের অ্যাশেজ সমস্যা সমাধানের জন্য ফিরে আসবেন কী না।

মঈন ৬৪ টেস্ট ম্যাচ খেলেছেন এবং ২০২১ সালে ইংল্যান্ডের অস্ট্রেলিয়া সফরের কয়েক মাস আগে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। পাকিস্তান সফরের আগে ব্রেন্ডন ম্যাককালামের কাছে বলেছিলেন তিনি আর থাকছেন না।

কিন্তু ম্যাককালাম আবার তার কাছে এসেছেন এবং তার দেশের হয়ে একটি শেষ অ্যাশেজ সিরিজ খেলার প্রস্তাব দিয়েছেন। ইংল্যান্ডের এসওএস কলের পরে ৩৫ বছর বয়সী ব্যাটার বিষয়টা গুরুত্ব সহকারে ভাবছেন।

মঈনকে পাওয়া গেলে এবং নির্বাচিত হলে আগামী সপ্তাহে এজবাস্টনে প্রথম টেস্টের আগে তিনি ইংল্যান্ডের স্কোয়াডে যোগ দেবেন। এদিকে, মঈন টি-টোয়েন্টি ব্লাস্টে ওয়ারউইকশায়ারের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন এবং অ্যাশেজের সময় বিবিসির মিডিয়ার দায়িত্ব পালন করবেন।

আলি গত বছর ব্রেন্ডন ম্যাককালামের দলে খেলার সুযোগ প্রত্যাখ্যান করেছিলেন। কিন্তু অ্যাশেজের জন্য তার সাথে আরও একবার যোগাযোগ করা হয়েছিল।

৩৫ বছর বয়সী সর্বশেষ ২০২১ সালে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছিলেন এবং ২০১৯ সালে এজবাস্টন অ্যাশেজ টেস্টের পরে বাদ পড়ার পর তিনি দুই বছরের জন্য দলের বাইরে ছিলেন।

Link copied!