• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

হেডের পরিবারকে ধর্ষণের হুমকি ভারতীয়ের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ০৫:১১ পিএম
হেডের পরিবারকে ধর্ষণের হুমকি ভারতীয়ের
বিশ্বকাপসহ ট্রাভিস হেড ও তার স্ত্রী। ছবি: সংগৃহীত

ভারতীয়দের তৃতীয় বিশ্বকাপ জয়ের স্বপ্নকে দুঃস্বপ্নে পরিণত করার নেপথ্যে সবচেয়ে বড় অবদান অস্ট্রেলিয়ান ব্যাটার ট্রাভিস হেডের। টস হেরে ব্যাট করতে নামা দুর্দান্ত খেলতে থাকা ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার অসাধারণ ক্যাচ ধরে ম্যাচ ঘুরিয়ে দেন হেড। এরপর ব্যাটিংয়ে নেমে তার ১৩৭ রানের ইনিংসের সুবাদে অজিরা ষষ্ঠ শিরোপা ঘরে তোলে। ফাইনালে ম্যাচ সেরা হেডের পরিবারকে ধর্ষণের হুমকি দিয়েছেন এক ভারতীয় সমর্থক।

রোববার (১৯ নভেম্বর) আহমেদাবাদে ১৩তম বিশ্বকাপের ফাইনালে আগে ব্যাট করতে নেমে বিধ্বংসী হয়ে ওঠা রোহিতের দারুণ ক্যাচ তালুবন্দি করেন হেড। এই ক্যাচের কারণে অস্ট্রেলিয়া ম্যাচের লাগাম টেনে ধরে। পরে স্বাগতিকদের দেওয়া ২৪১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে চাপের মুখে হেড ১২০ বলে ১৩৭ রানের ইনিংস খেলে তৃতীয় শিরোপা জয়ের স্বপ্ন ভঙ্গ করে দেন ভারতীয়দের।

ফাইনালে হেডের পারফরম্যান্সের কাছেই দুই দলের শিরোপা নির্ধারণ করে দিয়েছে। এই ব্যাটারের কাছেই গত টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশীপের ফাইনালেও হারতে হয়েছিল রোহিত শর্মার দলকে। হেড বারবার স্বপ্নভঙ্গ করে শিরোপা বঞ্চিত করেছেন ভারতীয়দের।

তাতেই হয়ত চটেছেন কয়েকজন ভারতীয় ক্রিকেট ভক্ত। আহমেদাবাদে বিশ্বকাপ ফাইনালের পর সোশ্যাল মিডিয়ায় সরাসরি হেডকে হুমকি দেওয়া হয়। অস্ট্রেলীয় ওপেনারের স্ত্রী ও তার এক বছরের মেয়েকেও ধর্ষণের হুমকি দেওয়া হয়। অবশ্য এমন আক্রমণাত্মক এবং মানসিকতার নিন্দা জানাচ্ছেন ভারতেরই অনেক ক্রিকেটপ্রেমীরা। কেউ কেউ আবার পুলিশের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছেন। অস্ট্রেলিয়া দলের পক্ষ থেকে অবশ্য এই ব্যাপারে কোনও মন্তব্য করা হয়নি।

২০২৩ বিশ্বকাপ খেলতে স্বাগতিক দেশটিতে পরিবারসহ এসেছেন এই অস্ট্রেলিয়ান ওপেনার। রোববার ফাইনালের গ্যালারিতেও ছিলেন হেডের স্ত্রী। বিশ্বকাপ জয়ের পর শিরোপা নিয়ে স্ত্রীর সঙ্গে ছবিও তুলেছেন এই ব্যাটার। 

Link copied!