• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
নারী এশিয়া কাপ

ভারতের জয়ে সেমির আশা বেঁচে রইলো বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২২, ০৩:৪৯ পিএম
ভারতের জয়ে সেমির আশা বেঁচে রইলো বাংলাদেশের

এশিয়া কাপে সিলেটে মুখোমুখি হয়েছিল ভারত-থাইল্যান্ড। রবিবার (১০ অক্টোবর) দিনের দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডকে উড়িয়ে ৯ উইকেটে জয় পেয়েছে ভারত। তাদের এই জয়ে সেমি ফাইনালে বাংলাদেশের আশাও বেঁচে রইলো।

টস জিতে ভারত ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ইনিংসের শুরুতে মাত্র ১৩ রানে নথকান চনথাম আউট হন। আর ৭ রান যোগ করে অধিনায়ক নারুওমল চাওয়াই রানআউট হন। এরপর আর ৭ রান যোগ করতেই ৪ উইকেট হারায় থাইল্যান্ড। তাদের চার ব্যাটারের নামের পাশেই শূন্য রান। ওপেনার নান্নাপাট কনচারোয়েঙ্কাইয়ের ১২ রান ছাড়া বাকি কোনো ব্যাটারই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। 

মাত্র ১৫.১ ওভারেই গুটিয়ে যায় থাইল্যান্ডের ইনিংস। সবকয়টি উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে এবারের আসরের দ্বিতীয় সর্বনিম্ন ৩৭ রান।

জবাবে স্বল্প রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারত সহজ জয় পায়। তাদের ইনিংসের ১৭ রানে শেফালি ভার্মার উইকেটের পতন ঘটে। বাকি দুই ব্যাটার সবিনয়েনি মেঘনা ও পূজা বস্ত্রকার দুজন মিলে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন। মেঘনার ব্যাট থেকে আসে ২০ রান ও পূজা ১২ রান করেন। ৮৪ বল হাতে রেখে ৯ উইকেটে জয় পায় ভারত।

টুর্নামেন্টের পয়েন্ট টেবিলে ভারত শীর্ষে আছে। তবে বাংলাদেশ আজ দিনের প্রথম খেলায় শ্রীলঙ্কার বিপক্ষে হেরে সেমি ফাইনালের পথ কঠিন করে ফেলে। তবে ভারতের বিপক্ষে থাইল্যান্ড হেরে নিগার সুলতানাদের পথ সহজ করে দিলো। আগামী কাল সংযুক্ত আরব আমিরাতকে হারাতে পারলেই রানরেটে এগিয়ে থেকে সেমি ফাইনাল খেলার সুযোগ পাবে বাংলাদেশ।
 

Link copied!