• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানে এশিয়া কাপ খেলবে না ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ০২:৫৭ পিএম
পাকিস্তানে এশিয়া কাপ খেলবে না ভারত

সূচি অনুযায়ী ২০২৩ সালে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। রাজনৈতিক বৈরিতায় ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে আদৌ যাবে কি না, এটা নিয়ে অনিশ্চয়তা ছিল আগে থেকেই। এবার বিসিসিআইয়ের সাধারণ সম্পাদক জয় শাহ নিশ্চিত করলেন ভারতের পাকিস্তানে যাওয়ার কোনো সম্ভাবনা নেই।

শ্রীলঙ্কা দলের ওপর ভয়াবহ হামলার পর থেকে দীর্ঘ সময় ধরে পাকিস্তানে ক্রিকেট দলগুলো সফর করত না। তবে নিজেদের নিরাপত্তাব্যবস্থায় উন্নতি আনার পর বেশ কয়েকটি দলই ইতিমধ্যে পাকিস্তান সফর করেছে। এতে করে দীর্ঘ সময় পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটও ফিরেছে।

রাজনৈতিক বৈরিতা থাকায় ভারত এখনো পাকিস্তান সফর করেনি। এমনকি ৯ বছর ধরে বন্ধ আছে দুই দলের দ্বিপক্ষীয় সিরিজ। এশিয়া কাপ ও আইসিসির কোনো ইভেন্ট ছাড়া দুই দলের দ্বৈরথ দেখার সুযোগ পান না ক্রিকেটপ্রেমীরা।

এশিয়া কাপের আগামী আসরের ভেন্যু পাকিস্তান হওয়ায় কিছুটা সম্ভাবনা জেগেছিল ভারতের পাকিস্তান সফর করার। মঙ্গলবার (১৮ অক্টোবর) বোর্ডের বার্ষিক সভা (এজিএম) শেষে পাকিস্তান সফর করার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন বিসিসিআই সাধারণ সম্পাদক জয় শাহ।

এমনকি এশিয়া কাপের ভেন্যু পরিবর্তন করার জন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে জোর দাবি জানাবে বিসিসিআই। পাকিস্তানের জায়গায় নিরপেক্ষ কোনো দেশে এটি আয়োজন হোক, চায় ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

বিসিসিআইয়ের সাধারণ সম্পাদক বলেন, “এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করা নতুন কিছু নয়। আমরা সিদ্ধান্ত নিয়েছি পাকিস্তান সফর না করার।”

জয় শাহ একই সঙ্গে এশিয়ান ক্রিকেট কাউন্সিলেরও (এসিসি) সভাপতি। ফলে তার এমন মন্তব্যে এখন এশিয়া কাপের ভবিষ্যৎ নিয়েই প্রশ্ন দেখা দিয়েছে।

Link copied!