• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

চাপ সামলাতে পারলে জিতবে ভারত : রবি শাস্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ০৬:৪০ পিএম
চাপ সামলাতে পারলে জিতবে ভারত : রবি শাস্ত্রী
রবি শাস্ত্রী । ছবি : সংগৃহীত

সোনালি ট্রফি উঁচিয়ে ধরতে ভারতের প্রয়োজন আর একটি ম্যাচ জয়ের। বিশ্বকাপে এখন পর্যন্ত দারুণ পারফরমেন্স করে যাচ্ছে ভারতীয় ক্রিকেটাররা। এবারের আসরে একটি ম্যাচেও হারেনি তারা। দশে দশ পেয়েছে তারা। এবার ফাইনালে তাদের সামনে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। আর তাদের হারানোর পরিকল্পনা করছে ভারতীয়রা।

আহমেদাবাদে ভারতের ফাইনাল ম্যাচ দেখতে উপস্থিত থাকবে প্রায় ১ লাখ ৩২ হাজার দর্শক।  তবে এত দর্শক যেমন ভারতের জন্য আশীর্বাদ, আবার চাপেরও। আর দর্শকদের প্রত্যাশার এই চাপ ঠিকমতো সামলাতে পারলেই বিশ্বকাপ জিতে যাবে ভারত, এমনটাই অভিমত দলটির সাবেক প্রধান কোচ ও ধারাভাষ্যকার রবি শাস্ত্রীর।  তিনি বলেন, “ফাইনালে মাথা ঠান্ডা রাখতে হবে। পরিকল্পনা বাস্তবায়নের বিকল্প নেই। চাপটা ভালোভাবে সামাল দিতে পারলেই হবে। অতিরিক্ত উত্তেজিত হওয়া যাবে না। সবাই নিজ নিজ দায়িত্বটা জানে। তবে এই দল এখন এক-দুইজনের ওপর নির্ভরশীল নয়। ৮-১০ জন খেলোয়াড় নিয়মিত পারফর্ম করছে। এটা দারুণ ব্যাপার।”

অস্ট্রেলিয়াকে নয় ফাইনালে ভারতকেই ফেভারিট মানছেন ভারতের সাবেক এই কোচ। তিনি বলেন, “ভারত বিশ্বকাপ জিতবে, ফাইনালে তারাই ফেভারিট। অসাধারণ ক্রিকেট খেলছে তারা। তারা অন্যকিছু না ভেবে এতদিন যেভাবে খেলেছে, সেভাবে খেললেই হবে।”

গৌতম গাম্ভীর

এদিকে, আরেক সাবেক ও বিশ্বকাপজয়ী ক্রিকেটার বলেন অস্ট্রেলিয়া এখনও নড়বড়ে দল। গৌতম গাম্ভীর এই কথা বলার কারণ দ্বিতীয় সেমিফাইনালে অজিদের পারফরমেন্স দেখে। গম্ভীর বলেন, “আমার মনে হয় না, সেমিফাইনালে অস্ট্রেলিয়া তাদের সেরা ছন্দে ছিল। অস্ট্রেলিয়া এখনো খুবই দুর্বল, তবে হ্যাঁ, তারা জানে নকআউট ম্যাচ কীভাবে জিততে হয়। ফাইনালে ভারতকে তাদের সেরাটা খেলতে হবে, যা তারা গত ১০ ম্যাচে খেলে আসছে। আহমেদাবাদে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়ার সময়ে খুবই আত্মবিশ্বাসী দেখা যাবে ভারতকে।”

Link copied!