• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
এশিয়া কাপ

ভারত-পাকিস্তান লড়াই ২ সেপ্টেম্বর, টাইগারদের কবে?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৯, ২০২৩, ০২:০৩ পিএম
ভারত-পাকিস্তান লড়াই ২ সেপ্টেম্বর, টাইগারদের কবে?

পাকিস্তান-ভারতের রাজনৈতিক অস্থিরতার কারণে এশিয়া কাপের চূড়ান্ত সূচি প্রকাশ হয়নি। বিভিন্ন সময়ে এশিয়া কাপ হওয়া নিয়ে তৈরি হয় নানা জল্পনা-কল্পনা। অবশেষে এবারকার আসরের সম্ভাব্য সূচি প্রকাশ হয়েছে। সব ঠিক থাকলে বুধবার (১৯ জুলাই) পিসিবি থেকে আসবে এশিয়া কাপের চূড়ান্ত সূচি।

সম্ভাব্য সূচি অনুযায়ী, ৩০ আগস্ট এশিয়া কাপের পর্দা উঠবে। প্রথম ম্যাচ স্বাগতিক পাকিস্তান মুখোমুখি হবে নেপালের। ম্যাচটি হবে পাকিস্তানের মুলতানে। এরপর ২ সেপ্টেম্বর মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। ভারতের শর্ত মেনে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর দ্বৈরথটি অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কার ক্যান্ডিতে। ঠিক পরের দিন লাহোরে ৩ সেপ্টেম্বর টাইগাররা মুখোমুখি হবে আফগানিস্তানের বিপক্ষে। আফগানদের সঙ্গে ম্যাচ দিয়েই বাংলাদেশের এশিয়া কাপ মিশন শুরু হবে।

এর আগে এশিয়া কাপের প্রথম ম্যাচ সাকিব আল হাসান বলেছিলেন, “এশিয়া কাপে আমারা প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে খেলবো। তাই তাদের হোয়াইটওয়াশ করতে পারাটা, পরে আমাদের অনুপ্রেরণা হিসেবে কাজে দেবে।”

এশিয়া কাপের আসর চলবে ৩০ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। পাকিস্তানে ৪টা ম্যাচ এবং ৯টা ম্যাচ হওয়ার কথা আছে শ্রীলঙ্কায়। এই টুর্নামেন্টের ম্যাচগুলো হবো বাংলাদেশ সময় দুপুর ২টায়।

ওয়ানডে সংস্করণের এ আসরে ভারত, পাকিস্তান ও নেপাল গ্রুপ “এ” ও বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান রয়েছে গ্রুপ ‘বি’তে। এরপর দুই গ্রুপে শীর্ষ চার দল খেলবে সুপার ফোরে। তবে সুপার ফোরে কোন দল কোন পজিশনে থাকবে সেটা আগেই ঠিক করা হয়ে গিয়েছে। যদি আফগানিস্তান ও নেপাল কোয়ালিফাই না করতে পারে তাহলে, পাকিস্তান ‘এ-১’ এবং ভারত ‘এ-২’, ঠিক একই ভাবে শ্রীলঙ্কা ‘বি-১’ এবং বাংলাদেশ ‘বি-২’ হিসেবে সুপার ফোরে খেলবে। 

Link copied!