• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

৪২ বছর বয়সে জাতীয় দলে ইব্রাহিমোভিচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০৪:০৮ পিএম
৪২ বছর বয়সে জাতীয় দলে ইব্রাহিমোভিচ

আগামী অক্টোবরে পা দেবেন ৪২ বছর বয়সে। এই বয়সে ফুটবলে সর্বোচ্চ স্তরে খেলার খুব বেশি উদাহরণ নেই। অথচ সেখানে জাতীয় দলেই ফিরতে চলেছেন সুইডেনের ফুটবল জলাতান ইব্রাহিমোভিচ।  

২৫ মার্চ বেলজিয়াম ও ২৮ মার্চ আজারবাইজানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের জন্য ইব্রেক দলে ফিরিয়েছেন সুইডিশ কোচ যেন অ্যান্ডারসন। সদ্য ইনজুরি থেকে ফেরা এই তারকা ফুটবলার দুই ম্যাচেই শুরুর একাদশে থাকবেন বলে ধারণা করা হচ্ছে।

গত মৌসুমে ১১ বছরের খরা কাটিয়ে  স্কুদেত্তো জিতেছে ইতালিয়ান ক্লাব এসি মিলান। সেখানে বড় অবদান রেখেছেন ইব্রা। ইব্রাকে ফেরানো নিয়ে সুইডিশ কোচ বলেন,  “জ্লাতান মিলানের হয়ে টানা তিনটি ম্যাচ খেলেছে এবং সে ভালো সেপে রয়েছে যদিও সে অনেক দিনের জন্য মাঠের বাইরে ছিল। তাই সেই দৃষ্টিকোণ থেকে, আমার মনে হয় সে কিছু যুক্ত করতে পারবে। শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও।”

সুইডেনের জার্সিতে সর্বশেষ এক বছর আগে মাঠে নেমেছিলেন ইব্রা। বিশ্বকাপ বাছাই পর্বের প্লে অফে পোল্যান্ডের বিপক্ষে খেলার পর থেকে মাঠের বাইরে তিনি। এর আগে ২০১৬ সালে অবসর নেওয়া ইব্রা  অবসর ভেঙে ফেরেন ২০২১ সালে।

সুইডেনের হয়ে শেষ ম্যাচটা খেলেছেন এক বছর আগে। গত মার্চে বিশ্বকাপ বাছাই পর্বের প্লে অফে পোল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন জাতীয় দলের হয়ে ১২১টি ম্যাচে ৬২ গোল করা ইব্রা। তবে জাতীয় দল থেকে সেই ২০১৬ ইউরো খেলেই অবসর নিয়েছিলেন তিনি। পাঁচ বছর পর ২০২১ সালে অবসর ভেঙে ফেরেন এ ফরোয়ার্ড।

Link copied!