• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘আমি আইপিএল খেলতে এসেছি, গালাগালি নিতে নয়’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৩, ২০২৩, ০৪:৩০ পিএম
‘আমি আইপিএল খেলতে এসেছি, গালাগালি নিতে নয়’

আইপিএলের আসরে এবার প্রকাশ্যে দ্বন্দ্বে জড়িয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী দুই তারকা গৌতম গম্ভীর ও  বিরাট কোহলি। বাদানুবাদ এতটাই গুরুতর পর্যায়ে পৌঁছেছিল, ম্যাচ ফিয়ের ১০০ শতাংশই কর্তন করা হয়েছে এই দুই ভারতীয় সাবেক ও বর্তমান তারকার। এই দ্বন্দ্বের কেন্দ্রে রয়েছেন  আফগানিস্তানের স্পিডস্টার নবীন উল হক।

আইপিএলে সোমবার (১ মে) রাতে মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও লখনৌ সুপার জায়ান্টস। প্রথমে ব্যাট করে ১২৬ রান তোলে বেঙ্গালুরু। জবাবে ১০৮ রানে থেমে যায় লখনৌ। ম্যাচে শেষে দুই দলের খেলোয়াড় ও স্টাফদের মধ্যে হাত মেলানোর সময় কোহলির সঙ্গে গম্ভীরের উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এর আগে ম্যাচের সময় লখনৌর আফগানিস্তানের ক্রিকেটার নবীন উল হক আউট হওয়ার সময় কোহলিকে দেখা যায় বেশি উত্তেজিত হয়ে উল্লাস করতে। তিনি মাথার ক্যাপ খুলে মাটিতে ছুড়ে ফেলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, ২৩ বছর বয়সী নবীন তার সতীর্থ একজনকে পুরো ঘটনার পরে বলেছিলেন, "আমি আইপিএল খেলতে এসেছি, গালাগালি নিতে নয়।" 

এখানেই শেষ নয়। ২৩ বছর বয়সী আফগান পেসার এক ইনস্টাগ্রাম পোস্টের স্টোরিতে কোহলিকে উদ্দেশ্য করে লিখেছেন, "তোমার যা প্রাপ্য, পাবেই। এটা এমনই হওয়ার কথা ছিল, এমনই হবে।"

আইপিএল আচরণবিধি লঙ্ঘনের জন্য কোহলি এবং গম্ভীরকে তাদের ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা করা হয়েছিল। নবীনকেও তার ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। ম্যাচে বিতর্কে জড়ানো তরুণ পেসারের জন্য এটিই প্রথম নয়। এর আগে তিনি পাকিস্তানের মোহাম্মদ আমির এবং শহীদ আফ্রিদির সাথে তর্কে জড়িয়েছেন।

Link copied!