• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

আবারও পরিবর্তন হতে পারে বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচের সূচি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩, ০৬:৪২ পিএম
আবারও পরিবর্তন হতে পারে বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচের সূচি
ছবি: সংগৃহীত

ভারতের ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ সূচি প্রকাশের পর থেকেই ভারতের বিভিন্ন রাজ্য দাবি করতে থাকে সূচি পরিবর্তনের। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) তাদের দাবিও মেনে নিয়ে সূচি পরিবর্তন করে । এবার সূচি পরিবর্তনের দাবি তুলেছে হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোয়েসিয়েশন। তাদের দাবি হায়দ্রাবাদ পুলিশ টানা দুই ম্যাচে নিরাপত্তা দিতে পারবে না।

এবারের বিশ্বকাপের সূচি প্রকাশ করতেই দেরি করে ফেলে আইসিসি। গত বিশ্বকাপে ইংল্যান্ড একবছর আগে সূচি প্রকাশ করেছিল। এবার বিসিসিআইয়ের গাফিলতিতে বিশ্বকাপের ১০০ ‍দিন আগে সূচি প্রকাশ করা হয়। এরপরই ম্যাচ আয়োজনে যত সমস্যা তৈরি হয় ভারতের। কিছুদিন আগেই ৯ ম্যাচের সূচি পরিবর্তন কারা হয়।

নতুন সূচি অনুযায়ী, ৯ অক্টোবর হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে নিউজিল্যান্ড বনাম নেদারল্যান্ডসের ম্যাচ রয়েছে। এরপরের দিন অথাৎ ১০ অক্টোবর একই স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে শ্রীলঙ্কা। আগের সূচি অনুযায়ী এই ম্যাচ ছিল ১২ অক্টোবর। ৯-১০ অক্টোবর হায়দ্রাবাদে ম্যাচ হওয়ার কারণে সেখানকার পুলিশ জানায় টানা দুই ম্যাচে নিরাপত্তা ব্যবস্থা আয়োজন করতে পারবে না তারা। সঙ্গে পাকিস্তান দলকে অতিরিক্ত নিরাপত্তা দিতে হবে তাদের।

তাদের সমস্যার কথা তুলে ধরে বিসিসিআইকে চিঠি পাঠিয়েছে হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। তাদের দাবি দুটো ম্যাচের মাঝখানে পর্যাপ্ত বিরতি রাখা হোক।

এর আগে নিরাপত্তাজনিত কারণে আহমেদাবাদে ভারত-পাকিস্তানের ম্যাচের সূচি পরিবর্তন করে একদিন এগিয়ে এনে ১৪ অক্টোবর করা হয়। কারণ ১৫ অক্টোবর গুজরাটে নবরাত্রির উৎসব। এরপর পাকিস্তান বনাম ইংল্যান্ডের ম্যাচের তারিখও পরিবর্তন করা হয়। কারণ তখন কলকাতায় কালীপূজার অনুষ্ঠান চলবে। এবার হায়দ্রাবাদ তারিখ পরিবর্তনের জন্য বিসিসিআইয়ের উত্তরের অপেক্ষায় রয়েছে।

Link copied!