• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

৪ বছরের জন্য বায়ার্নে হ্যারি কেইন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০৭:০৫ পিএম
৪ বছরের জন্য বায়ার্নে  হ্যারি কেইন
ছবি: সংগৃহীত

হ্যারি কেইনের সঙ্গে চার বছরের চুক্তি সম্পন্ন করলো বায়ার্ন মিউনিখ। এরই মধ্যে কেইনের স্বাস্থ্য পরীক্ষা শেষ করে চুক্তির সব অনুষ্ঠানিকতা সম্পন্ন করেছে বাভারিয়ানরা। জামার্ন ক্লাবটিতে ১১ কোটি ইউরোর বিনিময়ে আগামী চার বছর খেলবেন এই ইংলিশ স্ট্রাইকার। এতেই ক্লাবটির ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড় হয়ে গেলেন কেইন।

গত মৌসুমে বায়ার্ন মিউনিখের পরিক্ষিত স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কি বার্সেলোনায় পারি জমায়। এতেই গত বছর থেকে বায়ার্নের একটা স্ট্রাইকারে খুব বেশি প্রয়োজন হয়ে পড়ে। দলে লেভানডভস্কির অভাব পূরণ করতে গত বছর থেকেই দলে নেওয়ার চেষ্টা করেছিল টটেনহ্যাম হটস্পারের স্ট্রাইকারকে। গত বছর না পারলেও এবার তারা সফল হয়েছে কেইনকে দলে টানতে।

তবে বায়ার্নের তৃতীয়বার প্রস্তাব প্রত্যাখ্যান করার পর চতুর্থবারের প্রস্তাবে টটেনহ্যাম রাজি হয়েছে তাদের স্ট্রাইকারকে বিক্রি করতে। স্পার্রসদের হয়ে ১০ নম্বর জার্সি পরে খেলেছেন কেইন। কিন্তু বাভারিয়ানদের হয়ে ৯ নম্বর জার্সি পড়ে মাঠ মাতাবেন তিনি।

ইংলিশ লিগের ক্লাবটির মূলদল এবং বয়সভিত্তিক দলের হয়ে হ্যারি কেইন মোট ১৯ বছর কাটিয়েছেন। মূলদলের হয়ে ক্লাবটিতে ৪৩৫ ম্যাচে ২৮০ গোল করেছেন। কেইন এখন পর্যন্ত ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ গোলস্কোরার। এই স্ট্রাইকার ২৮০ গোলের মধ্যে ২১৩ গোলই করেছেন ইংলিশ প্রিমিয়ার লিগে।

শনিবার (১২ আগস্ট) লাইপজিগের বিপক্ষে জার্মান সুপার কাপের ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু করবে বায়ার্ন মিউনিখ। মৌসুমের প্রথম ম্যাচেই বায়ার্নের ৯ নম্বর জার্সিতে অভিষেক হতে পারে সাবেক টটেনহ্যাম খেলোয়াড়ের। তবে এদিন শুরুর একাদশে নাও দেখা যেতে পারে তাকে। কারণ শনিবারই তার ক্লাবের সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। যার কারণে নতুন ক্লাবের সতীর্থ খেলোয়াড়দের সঙ্গে পরিচয় কিংবা অনুশীলনও করা হয়নি। তাই তাকে নতুন জার্সিতে মাঠে দেখতে দর্শকদের একটু অপেক্ষা করতে হতে পারে।

Link copied!