• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

ভারত সফরের আগেই হার্মিসন-স্টোকসের পাল্টাপাল্টি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২৩, ০৫:৩৭ পিএম
ভারত সফরের আগেই হার্মিসন-স্টোকসের পাল্টাপাল্টি
স্টোকস ও হার্মিসন। ছবি: সংগৃহীত

ইংল্যান্ড ক্রিকেট দল আর কয়েক দিন পরই ভারত সফরে আসবে। এবার এই দলের প্রস্তুতি নিয়ে প্রশ্ন তোলেন ইংল্যান্ডেরই এক সাবেক ক্রিকেটার। তাকে পালটা দিলেন বর্তমান তারকা ক্রিকেটার।

বিগত কয়েক মাস একেবারেই ভালো যাচ্ছেনা ইংল্যান্ড দলের। প্রথমে ওয়ানডে বিশ্বকাপে ভরাডুবি এবং এরপর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ও টি-টোয়েন্টি সিরিজে বিশ্রীভাবে হার। ইংল্যান্ডের পরবর্তী সিরিজ ভারতের বিরুদ্ধে। দলকে চাঙ্গা করতে হলে এই সিরিজ জেতা খুবই জরুরি।

কিন্তু ভারতে যাওয়ার আগে দলের জন্য বিশেষ বার্তা দিলেন সাবেক তারকা স্টিভ হার্মিসন। একটি শোতে তিনি বলেন, ভারতের মাটিতে অপ্রস্তুত ভাবে খেলতে গেলে একেবারেই সফল হবে না ইংল্যান্ড, সিরিজ হারবে বাজেভাবে। তবে হার্মিসনের এই বক্তব্য একেবারেই ভালোভাবে নেননি দলের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। 
সম্প্রতি, একটি দুঃস্বপ্নের মতো বিশ্বকাপের পর প্রথম অ্যাওয়ে সিরিজে বাজিমাত করতে অসফল হয়েছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের হাতে তাদের পরাজিত হতে হয় ছোট ফরম্যাটের দুই সিরিজে। সুতরাং আরো চাপে পড়ে ইংল্যান্ড। এই অবস্থায় নিজেদের খোয়ানো সম্মান ফেরত পেতে হলে বাটলারদের কাছে একমাত্র উপায় ভারতের বিরুদ্ধে আসন্ন সিরিজ জেতা। তবে তার আগে চোটে রয়েছেন লাল দলের তারকা স্টোকস। ‘টক্সপোর্ট ক্রিকেট’ নামে একটি শোতে হার্মিসনের বক্তব্যে ক্ষুব্ধ হয়েছেন স্টোকস।
স্টোকস নিজের এক্স হ্যান্ডেলে হার্মিসনের ভিডিও শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘খুব ভালো কথা! তাহলে ভারতে যাওয়ার আগে আমাদের আবুধাবিতে যাওয়া উচিত ট্রেনিং নেওয়ার জন্য।’
হার্মিসন ও স্টোকসের ভিডিও ভাইরাল হতেই পড়তে শুরু করে একাধিক কমেন্ট। কিছু যায় স্টোকসের পক্ষে এবং কিছু যায় স্টিভের পক্ষে। তবে দিনের শেষে দেখার বিষয় শেষ অবধি কার দাবি হয় সঠিক। ইংল্যান্ড কি পারবে ভারতের মাটিতে সিরিজ জিতে ঘুরে দাঁড়াতে? তা বলবে সময়।
 

Link copied!