• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন হেলস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩, ০৯:১৩ পিএম
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন হেলস

ইংল্যান্ড জাতীয় দলের জার্সি গায়ে আর দেখা যাবে না অ্যালেক্স হেলসকে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন এই ব্যাটার। ৩৪ বছর বয়সী এই খেলোয়াড় জাতীয় দল থেকে আসর নিয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলতে চান। তিনি জাতীয় দলের বাইরে আছেন বেশ কিছুদিন ধরেই। হেলস সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন গত টি-টোয়োন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে।

ইংল্যান্ডের হয়ে ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে অভিষেক হয় হেলসের। টেস্টে ১১ ম্যাচ খেলে ২৭ গড়ে ৫৭৩ রান করেছেন। অ্যালেক্স হেলস নিজেকে মেলে ধরেন রঙিন পোশাকে। ওয়ানডেতে তার অভিষেক ২০১৪ সালে ভারতের বিপক্ষে। একদিনের ক্রিকেটে এই ব্যাটার ৭০ ম্যাচে ৬ সেঞ্চুরি ও ১৪ ফিফটিতে ২৪১৯ রান করেছেন। ৩৪ বছর বয়সী এই খেলোয়াড়ের  টি-টোয়েন্টিতে ২০১১ সালে ভারতের বিপক্ষে অভিষেক হয়। তার টি-টোয়োন্টি ক্যারিয়ারে ৭৫ ম্যাচ ১৩৮ দশমিক ৩৫ স্ট্রাইক রেটে ব্যাট করে ২০৭৪ রান করেছেন। বিধ্বংসী এই ব্যাটারের টি-টোয়েন্টিতে ১টি শতক ও ১২টি অর্ধশতক রয়েছে। হেলস তিন ফর্মেট মিলে ৫ হাজার ৬৬ রান করেছেন।

অ্যালেক্স হেলস অবসর নেওয়ার ব্যাপারে বলেন, “নিজ দেশের হয়ে তিন ফর্মেটে ক্রিকেটে ১৫৬টি ম্যাচ খেলতে পারা সম্মানের। আমি অনেক স্মৃতির অংশ হতে পেরেছি, অনেক বন্ধুত্বের সম্পর্ক গড়েছি যা মনে থাকবে। আমার মনে হয়, এখনই সরে যাওয়ার সঠিক সময়।”

ইংলিশ এই খেলোয়াড় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ফেরিওয়ালা। তাকে বিভিন্ন সময় বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে নিয়মিত খেলতে দেখা যায়। এখন আরও বেশি নিয়মিত দেখা যাবে বিভিন্ন দেশের ঘরো লিগগুলোতে। এই নিয়ে তিনি বলেন, “আমার উত্থান- পতনের এ যাত্রায় আমি আমার বন্ধু ও পরিবারের অনেক সমর্থন পেয়েছি। ইংল্যান্ড সমর্থকদের কথা বলব, তারা অবশ্যই বিশ্বের সেরা সমর্থকগোষ্ঠী। আমি নটিংহামশায়ার ও বিশ্বের বিভিন্ন জায়গাতে আরও বেশি ফ্র্যাঞ্চাইজি লিগগুলো খেলার চেষ্টা করব।” 
 

Link copied!