• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

অভিষেক ম্যাচে গোল করে বার্সাকে জেতালেন গিউই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ১২:১২ পিএম
অভিষেক ম্যাচে গোল করে বার্সাকে জেতালেন গিউই
বার্সেলোনার ১৭ বছর বয়সী ফুটবলার মার্ক গিইউ। ছবি: সংগৃহীত

অ্যাথলেতিক বিলবাওয়ের বিপক্ষে রোববার (২২ অক্টোবর) বল দখলে বা আক্রমণে সব জায়গাতেই এগিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না বার্সা। শেষদিকে লা মেসিয়ার প্রোডাক্ট ১৭ বছর বয়সী মার্ক গিইউকে মাঠে নামান বার্সেলোনা বস জাভি হার্নান্দেজ। এতেই গিউইয়ের কালাতান ক্লাবটার হয়ে অভিষেক হয়ে যায়। আর অভিষেক ম্যাচে মাঠে নামার ৩৩ সেকেন্ড পরেই গোল করেন তিনি। এই ১৭ বছর বয়সী ফুটবলারের একমাত্র গোলেই বিলবাওকে ১-০ ব্যবধানে হারায় বার্সেলোনা।

কাতালান ক্লাবটা শিবিরে ইনজুরির হানা। চোটের কারণে ফ্রেঙ্কি ডি ইয়ং, পেদ্রি ও রবের্ত লেভানডোভস্কিদের ছাড়াই দল সাজাতে হয় জাভিকে। এদিন বার্সেলোনার অলিম্পিক স্টেডিয়ামে ৬৩ শতাংশ বল দখলে রেখে ছিল লা লিগা চ্যাম্পিয়নরা। তারপরও প্রথমার্ধে সেভাবে সুযোগ তৈরি করতে পারেনি দলটা। একমাত্র সুযোগ বলতে ১০ মিনিটে। জোয়াও ফেলিক্স শট নিলেও সেটা গিয়ে আঘাত করেছে বারে।

বিরতির পরই আক্রমণে ধার বাড়ে বার্সেলোনার। যেখানে ৭৯ মিনিটে ফেরমিন লোপেজের বদলি হয়ে নেমে ব্যবধান গড়ে দেন গিইউ। ম্যাচের ৮০ মিনিটে জোয়াও ফেলিক্সের কাছ থেকে পাওয়া বল ডান পায়ের শটে জালে জড়িয়ে দেন গিউই। এতেই এই শতাব্দীতে বার্সায় অভিষেকে সর্বকনিষ্ঠ হিসেবে গোল করার কীর্তি গড়েছেন এই স্ট্রাইকার। তার বর্তমান বয়স ১৭ বছর ২৯১ দিন।

এটি লিগে বার্সেলোনার সপ্তম জয়। ১০ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বার্সা, ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষ দুটি স্থানে রিয়াল মাদ্রিদ ও জিরোনা।

Link copied!