• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

কোচ হওয়ার যেই প্রস্তাবে রাজি সাবেক তারকা রাজিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ০৪:৪২ পিএম
কোচ হওয়ার যেই প্রস্তাবে রাজি সাবেক তারকা রাজিন
বাংলাদেশের সাবেক ক্রিকেট তারকা রাজিন সালেহ। ছবি : সংগৃহীত

সারা বিশ্বে একটু অন্যরকম আবহ আমাদের দেশে। বাংলাদেশের ক্রিকেটে প্রধান কোচের দায়িত্বে দেশি কোচদের খুব বেশি দেখা যায় না। মাঝেমধ্যে অস্থায়ী কোচ হিসেবে কাজের সুযোগ দেওয়া হয় দেশি কোচদের। সামর্থ্য থাকার পরও কেনো জাতীয় দলের কোচ হতে চান না দেশি কোচরা সেটারই সামান্য ব্যখ্যা দিয়েছেন অভিজ্ঞ কোচ ও জাতীয় দলের সাবেক তারকা ব্যাটার রাজিন সালেহ।

রাজিন সালেহ বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানে আমরা কতটুকু পারব। আমরা কেনো সিভি জমা দিবো। ওনারা তো আমাদের অটোমেটিকই ডাকবেন যদি আমাদের সেই যোগ্যতা থাকে। আমাদেরকে যদি যথাযথ উপায়ে কার্যকর প্রস্তাব দেওয়া হয়, তাহলে আমরা আগ্রহ দেখাবো।

তিনি আরও বলেন, তারা যদি আমাকে না চিনতো তাহলে তো আমাকে জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দিতো না। তখন তো আমাকে সিভি জমা করতে হয় নাই। হয়তো আমাদের ওই যোগ্যতা নেই তাই ডাকে নাই।

বিদেশি কোচের সঙ্গে দেশি কোচের পার্থক্য সম্পর্কে বলতে গিয়ে রাজিন লিটন দাসের উদাহরণ টেনে বলেন, লিটন কিন্তু এখন ফর্মে নেই। আমার মনে হয় লিটনের ভেতরে অনেক কিছু জমে আছে, যা সে প্রকাশ করতে পারছে না। একজন দেশি কোচ হলে, তার সঙ্গে কথা বলতে পারলে লিটন আরও দ্রæত ফিরে আসতে পারতো। যেই আসুক, দেশি কোচ থাকাটা এখন জরুরি।
 

Link copied!